Advertisement
১৬ মে ২০২৪
NIBMG Recruitment 2023

কল্যাণীর এনআইবিএমজিতে গবেষণার কাজের সুযোগ, কোন কোন পদে নিয়োগ হবে?

প্রার্থীদের এই প্রকল্পে প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে। এর পর প্রকল্পের প্রয়োজনে এবং নিযুক্তদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

NIBMG

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৭:০৮
Share: Save:

কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-এ জীবনবিজ্ঞানে ডিগ্রিধারীদের জন্য গবেষণার সুযোগ রয়েছে। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে কিছুদিন আগে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংশ্লিষ্ট গবেষণা প্রকল্পে দু’টি ভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীদের এর জন্য অনলাইনেই আবেদন করতে হবে।

প্রতিষ্ঠানের গবেষণা প্রকল্পটি একটি ‘এক্সট্রামিউরাল’ প্রকল্প। যেটির নাম— ‘অ্যান এক্সপ্লোরেটরি অ্যানালিসিস অফ দ্য জেনোমিক অ্যান্ড এপিডেমিয়োলজিক্যাল আন্ডারপিনিংস অফ হাই-রিস্ক এইচপিভি পারসিসটেন্স ইন অ্যা কোহর্ট অফ ক্লোজ়লি ফলোড ম্যারেড উইমেন নেস্টেড টু দ্য কল্যাণী কোহর্ট’।

প্রকল্পে নিয়োগ হবে ফিল্ড ইনভেস্টিগেটর এবং জুনিয়র রিসার্চ ফেলো পদে। মোট শূন্যপদ রয়েছে তিনটি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রার্থীদের এই প্রকল্পে প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে। এর পর প্রকল্পের প্রয়োজনে এবং নিযুক্তদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। এই সময়কালে ফিল্ড ইনভেস্টিগেটর এবং জুনিয়র রিসার্চ ফেলো পদে নিযুক্তদের সাম্মানিকের পরিমাণ হবে যথাক্রমে ১০,০০০ টাকা এবং ১৬,৪০০ টাকা প্রতি মাসে।

দু’টি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং দক্ষতার মাপকাঠিগুলি ভিন্ন, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ এই পদে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২২ ডিসেম্বর। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউ অথবা পরীক্ষার মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউ/ পরীক্ষার দিনক্ষণ যথাসময়ে প্রার্থীদের জানানো হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE