Advertisement
১৮ মে ২০২৪
Shyama Prasad Mukherjee Recruitment 2023

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টের আইটি বিভাগে কর্মী নিয়োগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

পদগুলিতে প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে।

Shyama Prasad Mukherjee Port

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ১৫:৩৫
Share: Save:

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট (পূর্বতন কলকাতা পোর্ট ট্রাস্ট)-এ ইনফরমেশন টেকনোলজি (আইটি) সংক্রান্ত কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। পোর্টের কলকাতা ডক সিস্টেমের আইটি বিভাগের জন্যই এই নিয়োগ। সেই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পোর্টের ওয়েবসাইটে। সমস্ত পদেই চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। এর জন্য আবেদন করতে হবে অফলাইনে।

পোর্টে নিয়োগ হবে আইটি এগজ়িকিউটিভ পদে। কলকাতা ডক সিস্টেমের সাইবার সিকিউরিটি, নেটওয়ার্ক, মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপার, ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপার এবং জিআইএস সংক্রান্ত কাজের জন্য তাঁদের নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে পাঁচটি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৪০ বছর হতে হবে। এই পদে প্রাথমিক ভাবে তিন বছরের জন্য নিয়োগ করা হবে। পরে কাজের ভিত্তিতে মেয়াদ বাড়ানো হতে পারে। নিযুক্তরা পারিশ্রমিক পাবেন ৭০,০০০ টাকা প্রতি মাসে।

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স বা আইটিতে বিই/ বিটেক/ এমএসসি ডিগ্রি থাকতে হবে। যাঁদের এমসিএ বা আইটি/ জিআইএস-এ স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। এ ছাড়া, প্রার্থীদের অন্তত তিন বছর সংশ্লিষ্ট ক্ষেত্রগুলিতে কাজের অভিজ্ঞতাও থাকতে হবে।

পদগুলিতে প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩ নভেম্বর। নিয়োগের বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE