Advertisement
২৭ মে ২০২৪
Shyama Prasad Mukherjee Port Recruitment

শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে কর্মখালি, কোন পদে, কত জনকে নিয়োগ করা হবে?

বাছাই প্রার্থীদের নিয়োগ হবে লিখিত/ দক্ষতা পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৬
Share: Save:

কর্মী নিয়োগ করা হবে পূর্বতন কলকাতা পোর্ট ট্রাস্ট তথা শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পোর্টের ওয়েবসাইটে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীরা এর জন্য অফলাইনে আবেদন জানাতে পারবেন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

বন্দরের কলকাতা ডক সিস্টেমের মেরিন ডিপার্টমেন্টের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে ইনল্যান্ড মাস্টার পদে। শূন্যপদ রয়েছে তিনটি। চুক্তির ভিত্তিতে প্রার্থীকে প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে এই পদে। পরে কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়ানো হতে পারে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। নিয়োগের পর মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ৪০,০০০ টাকা।

চাকরিপ্রার্থীদের রাজ্য সরকারের ইনল্যান্ড ওয়াটার সাপোর্ট ডিরক্টরেট কর্তৃক প্রদত্ত ইনল্যান্ড মাস্টার সার্টিফিকেটে ফার্স্ট ক্লাস থাকতে হবে। একই সঙ্গে প্রয়োজন পাঁচ বছরের পেশাদারি অভিজ্ঞতাও। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তি থেকে বিশদ জানা যাবে।

বাছাই প্রার্থীদের নিয়োগ হবে লিখিত/ দক্ষতা পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। তার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৩ সেপ্টেম্বর। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য পোর্টের ওয়েবসাইটে যেতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE