Advertisement
০৭ মে ২০২৪
National Company Law Tribunal Recruitment

ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনালে দেশ জুড়ে ৮৬টি শূন্যপদে নিয়োগ, কোন পদে চাকরির সুযোগ?

স্টেনোগ্রাফার এবং প্রাইভেট সেক্রেটারি পদে মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৪৫,০০০ টাকা এবং ৫০,০০০ টাকা।

ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনাল।

ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনাল। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৮:০৬
Share: Save:

ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনাল (এনসিএলটি)-এ দেশজুড়ে একাধিক কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। চুক্তির ভিত্তিতে হবে এই নিয়োগ। দেশের বিভিন্ন শহরে এনসিএলটির বেঞ্চে নিয়োগ করা প্রার্থীদের। এর জন্য আবেদন করা যাবে অনলাইনেই, যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

নিয়োগ হবে স্টেনোগ্রাফার এবং প্রাইভেট সেক্রেটারি পদে। এর মধ্যে স্টেনোগ্রাফারের শূন্যপদ রয়েছে ৫৩টি এবং প্রাইভেট সেক্রেটারি পদে শূন্যপদ রয়েছে ৩৩টি। অর্থাৎ মোট শূন্যপদ ৮৬টি। দেশে আমদাবাদ, অমরাবতী, বেঙ্গালুরু, চণ্ডীগড়, চেন্নাই, কটক, গুয়াহাটি, হায়দরাবাদ, ইনদওর, জয়পুর, কোচি, কলকাতা, মুম্বই এবং দিল্লির বিভিন্ন বেঞ্চ হবে নিযুক্তদের কর্মস্থল। স্টেনোগ্রাফার এবং প্রাইভেট সেক্রেটারি পদের জন্য প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে যথাক্রমে ২৫ এবং ২৮ বছর। আবেদনকারী যদি অবসরপ্রাপ্ত হন, তাহলে তাঁর সর্বোচ্চ বয়স হতে হবে ৬২ বছর। স্টেনোগ্রাফার এবং প্রাইভেট সেক্রেটারি পদে মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৪৫,০০০ টাকা এবং ৫০,০০০ টাকা। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য নিয়োগ করা হলেও, তা বেড়ে ৩ বছর হতে পারে।

প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। এ ছাড়া, স্টেনোগ্রাফার পদের জন্য কম্পিউটারে ইংরেজিতে প্রতি মিনিটে ১০০ শব্দ ‘ডিক্টেশন’ নিয়ে লেখা এবং মিনিটে ৫০ শব্দ ‘ট্রান্সক্রিপশন’ করার দক্ষতা থাকতে হবে। এই কাজের অন্তত ৩ বছরের অভিজ্ঞতা থাকা জরুরি। প্রাইভেট সেক্রেটারি পদের জন্য অন্তত ৩ বছর বিভিন্ন নামী অফিসে সম্পর্কস্থাপন বা যোগাযোগ রক্ষা এবং সমন্বয়সাধনের কাজের অভিজ্ঞতা থাকা জরুরি।

প্রার্থীদের স্কিল টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। তার আগে মূল বিজ্ঞপ্তিতে গিয়ে আবেদনপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। ৩০ জুন আবেদনের শেষ দিন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE