Advertisement
১৬ জুন ২০২৪
IIMC Recruitment 2024

পিএইচডি সম্পূর্ণ করেছেন? অধ্যাপনার সুযোগ দিচ্ছে আইআইএমসি

রাষ্ট্রায়ত্ত সংস্থায় অ্যাকাডেমিক কাম টিচিং অ্যাসোসিয়েট পদে নিয়োগ করা হবে। ওই কাজের জন্য নিযুক্ত ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে।

Indian Institute of Mass Communication.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৫:১৯
Share: Save:

সাংবাদিকতা এবং গণজ্ঞাপন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিধারীদের জন্য সুখবর। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশন তথা আইআইএমসি-এর ঢেঙ্কানল, জম্মু, আইজল, অমরাবতি, কোট্টায়াম এবং নয়া দিল্লির ক্যাম্পাসে প্রয়োজন ২৫ জন অ্যাকাডেমিক কাম টিচিং অ্যাসোসিয়েট। এই পদে অনূর্ধ্ব ৪০ বছর বয়সি ব্যক্তিরা আবেদন জানাতে পারবেন।

কারা আবেদন করতে পারবেন?

সাংবাদিকতা এবং গণজ্ঞাপন বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন,এমন ব্যক্তিরা আবেদন জানাতে পারবেন। তবে, স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিরাও এই পদের জন্য আবেদন করতে পারবেন।

কী ধরনের দক্ষতা থাকা প্রয়োজন?

আবেদনের জন্য অন্তত দু’বছরের শিক্ষকতা কিংবা সমতুল্য বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। আবেদনকারীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হওয়া বাধ্যতামূলক।

বেতনক্রম কত?

নিযুক্তদের প্রতি মাসে ৪০ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

কাজের মেয়াদ:

মোট দুটি সিমেস্টার অর্থাৎ এক বছরের জন্য অ্যাকাডেমিক কাম টিচিং অ্যাসোসিয়েট হিসাবে কাজের মেয়াদ বহাল থাকবে। তবে ওই মেয়াদ আরও দু’বছরের জন্য বৃদ্ধি হলেও হতে পারে।

এই পদে কাজ করতে আগ্রহীদের অনলাইনে ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনের শেষ তারিখ ৫ জুন, ২০২৪। নিয়োগ সংক্রান্ত বিষয়ে অন্যান্য তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Teaching Staffs Govt Job Recruitment 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE