Advertisement
৩০ এপ্রিল ২০২৪
North 24 Pargana Govt Jobs 2024

সন্দেশখালি-সহ বসিরহাটের একাধিক স্বাস্থ্য কেন্দ্রে কর্মখালি, স্নাতকদের জন্য কাজের সুযোগ

এই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পদের নিরিখে ইন্টারভিউ, কম্পিউটার টেস্টের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

Medical staff

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১১:৪০
Share: Save:

উত্তর ২৪ পরগনা জেলায় কাজের সুযোগ। চুক্তির ভিত্তিতে জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে নিয়োগের একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, বসিরহাট স্বাস্থ্য জেলায় একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। এই পদের জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। শূন্যপদ ২৫টি।উল্লিখিত পদে শুধু মাত্র রাজ্যের বাসিন্দারাই আবেদন করার সুযোগ পাবেন।

সংশ্লিষ্ট পদের ক্ষেত্রে ৪০ থেকে ৬৭ বছর বয়সিদের আবেদন গৃহীত হবে। ডিস্ট্রিক্ট প্রোগ্রাম কো-অর্ডিনেটর, ল্যাব টেকনিশিয়ান, সাইকিয়াট্রি নার্স, কমিউনিটি নার্স, ডেন্টাল টেকনিশিয়ান, মাল্টি-রিহ্যাবিলিটেশন ওয়ার্কার, অপথালমিক অ্যাসিস্ট্যান্ট, স্টাফ নার্স, কমিউনিটি হেলথ অফিসার, মেডিক্যাল অফিসার এবং আইসিটিসি কাউন্সেলর পদে ওই ব্যক্তিদের নিয়োগ করা হবে।

পদের নিরিখে, দ্বাদশ উত্তীর্ণ থেকে শুরু বিজ্ঞান এবং চিকিৎসা ক্ষেত্রের একাধিক বিষয়ে স্নাতক, স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, কিংবা উল্লিখিত শাখার নির্দিষ্ট কিছু বিষয়ে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। তবে, কিছু কিছু পদের ক্ষেত্রে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদেরই নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। আগ্রহীদের এই বিষয়ে আরও জানতে হলে, উত্তর ২৪ পরগনা জেলা কিংবা রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটের রিক্রুটমেন্ট বিভাগে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

বসিরহাট স্বাস্থ্য জেলার তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দেশিকা মোতাবেক সমস্ত নথি-সহ আবেদনপত্র অনলাইন পোর্টালের মাধ্যমে জমা দিতে হবে। অসংরক্ষিত এবং সংরক্ষিত শ্রেণিভুক্ত প্রার্থীদের যথাক্রমে ১০০ টাকা এবং ৫০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিয়ে আবেদনের প্রক্রিয়া সম্পূর্ণ করে নিতে হবে। ১৫ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। বাছাই করা প্রার্থীদের কবে ইন্টারভিউ বা পরীক্ষা নেওয়া হবে, সেই বিষয়ে জেনে নিতে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE