Advertisement
০২ মে ২০২৪
Vidyasagar University Recruitment 2024

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

প্রথম দু’বছরে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। তৃতীয় বছরে এর পরিমাণ বেড়ে হবে ৩৫,০০০ টাকা। এ ছাড়া বাড়িভাড়া বাবদ ভাতাও মিলবে।

Vidyasagar University

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৭:৪২
Share: Save:

পশ্চিম মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে একটি কেন্দ্রীয় প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। বিজ্ঞান পড়ুয়াদের জন্যই গবেষণার এই সুযোগ। এর জন্য অনলাইনেই আগ্রহীদের থেকে আবেদনপত্র গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রকল্পটির নাম— ‘টারবুলেন্স ক্যারেক্টারিস্টিক্স ইন রাফ বেড ওয়েভ কারেন্ট ফ্লো ইউজ়িং ডাবল অ্যাভারেজড নেভিয়ার স্ট্রোকস ইকুয়েশনস’। প্রকল্পটি কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির অধীনস্থ সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর অর্থপুষ্ট।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদের বিষয়ে বিজ্ঞপ্তিতে স্পষ্ট ভাবে কিছু জানানো হয়নি। প্রকল্পের কাজ চলবে তিন বছর ধরে। আবেদন জানাতে প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে থাকতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। প্রথম দু’বছরে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩১,০০০ টাকা। তৃতীয় বছরে এর পরিমাণ বেড়ে হবে ৩৫,০০০ টাকা। এ ছাড়া বাড়িভাড়া বাবদ ভাতাও মিলবে।

আবেদনকারীদের অ্যাপ্লায়েড ম্যাথামেটিক্স/ ফিজ়িক্সে এমএসসি থাকতে হবে। প্রার্থীরা নেট/ গেট/ সেট-এর মতো পরীক্ষায় উত্তীর্ণ হলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৭ জানুয়ারি। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE