Advertisement
০২ মে ২০২৪
Vidyasagar University Recruitment 2023

সমাজবিজ্ঞানের পড়ুয়াদের জন্য বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ

ফিল্ড ইনভেস্টিগেটর এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৩০,০০০ টাকা এবং ৩২,০০০ টাকা প্রতি মাসে।

Vidyasagar University

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৭:৪৪
Share: Save:

কেন্দ্রীয় সংস্থার আর্থিক অনুদানে পরিচালিত গবেষণার জন্য কর্মী নিয়োগ করবে মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। প্রকল্পে চুক্তির ভিত্তিতে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে ফিল্ড ইনভেস্টিগেটর এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে। মোট শূন্যপদ রয়েছে ন’টি। ফিল্ড ইনভেস্টিগেটরদের মধ্যে এক জনকে তিন মাসের জন্য এবং বাকি সাত জনকে প্রকল্পের প্রয়োজনের ভিত্তিতে নিয়োগ করা হবে। অন্য দিকে, রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদের সংখ্যা এক। তার মেয়াদ পাঁচ মাস। ফিল্ড ইনভেস্টিগেটর এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৩০,০০০ টাকা এবং ৩২,০০০ টাকা প্রতি মাসে।

যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, তার নাম— ’ইম্প্যাক্ট ইভ্যালুয়েশন অফ দ্য স্বচ্ছ ভারত অভিযান-গ্রামীণ ইন ট্রাইবাল রুরাল অফ অসম অ্যান্ড ওয়েস্ট বেঙ্গল’। গবেষণা প্রকল্পের অর্থ যোগান দেবে নয়া দিল্লির ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)।

ফিল্ড ইনভেস্টিগেটর পদে আবেদনের জন্য প্রার্থীদের সমাজবিজ্ঞানের যে কোনও বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। প্রার্থীরা অসম, জলপাইগুড়ি অথবা মেদিনীপুরের বাসিন্দা হলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদের জন্য সমাজবিজ্ঞানের যে কোনও বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর বা এমফিল বা পিএইচডি থাকতে হবে।

পদগুলিতে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগামী ৯ অক্টোবর হবে ইন্টারভিউ। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র, জীবনপঞ্জি এবং অন্যান্য নথি নিয়ে বিশ্ববিদ্যালয়ে সকাল সাড়ে ১১টার মধ্যে উপস্থিত থাকতে হবে। নিয়োগের বিষয়ে বাকি তথ্য বিশদ জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE