Advertisement
০২ মে ২০২৪
Vidyasagar University Recruitment 2023

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে দু’টি বিশেষ পদে কর্মী নিয়োগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

কন্ট্রোলার অফ এগজ়ামিনেশনস এবং ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ার পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ১,৪৪,২০০ টাকা এবং ৭৯,৮০০ টাকা।

Vidyasagar University

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ১৬:২৮
Share: Save:

পশ্চিম মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে দু’টি গুরুত্বপূর্ণ পদে কর্মখালি। শুক্রবার সেই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। দু’টি পদের জন্য যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের অফলাইনে আবেদন জানাতে হবে।

বিশ্ববিদ্যালয়ের যে দু’টি পদে নিয়োগ হবে, সেগুলি হল— কন্ট্রোলার অফ এগজ়ামিনেশনস এবং ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ার পদে। মোট শূন্যপদ রয়েছে তিনটি। কন্ট্রোলার অফ এগজ়ামিনেশনস এবং ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ার পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে অনূর্ধ্ব ৪০ বছর এবং ৩৫ বছর। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। এ ছাড়া, ব্যতিক্রমী যোগ্যতাসম্পন্নদের ক্ষেত্রেও বয়ঃসীমা কার্যকর হবে না। কন্ট্রোলার অফ এগজ়ামিনেশনস এবং ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ার পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ১,৪৪,২০০ টাকা এবং ৭৯,৮০০ টাকা। এ ছাড়া অন্যান্য খাতেও ভাতা মিলবে নিযুক্তদের। পদগুলিতে প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হলেও পরে নিযুক্তদের কাজের ভিত্তিতে সেগুলি নিয়মিত করা হতে পারে।

প্রতিটি পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তি থেকে বিশদ জানা যাবে।

আবেদনের জন্য আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড এবং পূরণ করে অন্যান্য নথির সঙ্গে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠাতে হবে। সঙ্গে পাঠাতে হবে আবেদনমূল্য বাবদ ৮০০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ১ ডিসেম্বর। এর পর পদগুলিতে বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী লিখিত পরীক্ষা বা ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE