Advertisement
২১ মে ২০২৪
Jibs in Viswa Bharati 2023

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে সিএসআর প্রজেক্ট ফেলো নেবে, রইল বিস্তারিত

আবেদনের জন্য জুনিয়র ১-এর ক্ষেত্রে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নূন্যতম ৫৫ শতাংশ নম্বরের সঙ্গে পদার্থবিদ্যায় স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ২১:২৯
Share: Save:

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সিএসআর প্রজেক্ট ফেলো নেওয়া হবে। সিএসআর (কোলাবরেট রিসার্চ স্কিম) সংক্রান্ত বিশেষ প্রজেক্টের জন্যই এই নিয়োগ। সিএসআর প্রজেক্ট জুনিয়র ১ অথবা সিএসআর প্রজেক্ট জুনিয়র ২ নেওয়া হবে। আবেদনের জন্য জুনিয়র ১-এর ক্ষেত্রে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নূন্যতম ৫৫ শতাংশ নম্বরের সঙ্গে পদার্থবিদ্যায় স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ১৪ হাজার টাকা মিলবে। জুনিয়র ২-এর ক্ষেত্রে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নূন্যতম ৫৫ শতাংশ নম্বরের সঙ্গে পদার্থবিদ্যায় স্নাতকোত্তর যোগ্যতা-সহ গেট (গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউট টেস্ট) যোগ্যতামান পেরোতে হবে। এই ক্ষেত্রে প্রতি মাসে মিলবে ৩১ হাজার টাকা। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। প্রয়োজনীয় বাকি যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী প্রয়োজনীয় নথি মেল করতে হবে। আবেদনপত্র, নাম, ঠিকানা, যোগাযোগ নম্বর-সহ বিস্তারিত জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৮ অগস্ট ’২৩।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viswabharati Job Vacancy Govt Job Recruitment 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE