Advertisement
০২ মে ২০২৪
Abdu Rozik

‘বিগ বস্’ খ্যাত আব্দু রোজ়িকের ব্যবসায় কালো টাকার যোগ? সলমন ঘনিষ্ঠকে তলব ইডির

‘বিগ বস্’-এর সঞ্চালক অভিনেতা সলমন খানের বেশ স্নেহের পাত্র আব্দু রোজিক। সেই আব্দু এ বার ইডির নজরে।

Abdu Rozik summoned by ED as witness in high profile money laundering case

সলমন খানের সঙ্গে আব্দু রোজ়িক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪৮
Share: Save:

সমাজমাধ্যমে তিনি পরিচিত ‘ছোটা ভাইজান’ নামে। ‘বিগ বস্ ১৬’ রাতারাতি জনপ্রিয় করে তোলে তাজিকিস্তানের এই গায়ককে। মুম্বইতে ‘বুর্গির’ নামে একটি রেস্তরাঁ রয়েছে তাঁর। ‘বিগ বস্’-এর সঞ্চালক অভিনেতা সলমন খানের বেশ স্নেহের পাত্র। সেই আব্দু রোজিকে তলব করল ইডি।

শোনা যাচ্ছে মাদক ব্যবসায়ী আসগর শিরাজির কালো টাকা ঢুকে আছে আব্দুর এই রেস্তরাঁর ব্যবসায়। এই অভিযোগে তাঁকে তলব করে ইডি। যদিও তাঁর আইনজীবী জানান, এ দিন এই নেটপ্রভাবী তাজিকিস্তানের গায়ককে ইডি সাক্ষী হিসাবে ডেকে পাঠায়। তাঁর বয়ান নথিভুক্ত করেছে ইডি। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট এর ৫০ নম্বর ধারায় তাঁর বয়ান নথিভুক্ত করা হয়েছে। আব্দুর আইনজীবী জানান, তদন্তে ইডির সঙ্গে সব রকম সহযোগিতা করেছেন তাঁর মক্কেল। নিজের কাছে থাকা সব নথিপত্র ইতিমধ্যেই জমা দিয়েছেন। আগামী দিনেও ইডি আধিকারিকদের কাজে সহযোগিতা করতে তৈরি আব্দু।

মাদক ব্যবসায়ী আলি আসগর শিরাজি জেলবন্দি। এই ব্যবসায়ী হাস্টলার হসপিটালিটি প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থা চালান। যা মূলত মাদক ব্যবসা থেকে উপার্জিত অর্থের উপরই চলত। এই সংস্থা একাধিক স্টার্ট আপের বিনিয়োগ করে রেখেছে। যার মধ্যে আব্দুর এই রেস্তরাঁ অন্যতম। সেই কারণেই ডাক পড়েছে আব্দুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abdu Rozik Salman Khan Bigg Boss ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE