Advertisement
১৯ মে ২০২৪
Actor Death

শোকাচ্ছন্ন বলিউড, প্রয়াত ‘চক দে ইন্ডিয়া’-খ্যাত অভিনেতা রিও কাপাডিয়া

সম্প্রতি, ইউরোপে ছুটি কাটাতে গিয়েছিলেন রিও। তার পরে তাঁর আকস্মিক প্রয়াণ বিস্মিত করেছে অনুরাগীদের একাংশকে।

Actor Rio Kapadia who shares screen in Chak De India and Dil Chahta Hai dies at 66

অভিনেতা রিও কাপাডিয়া। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৯
Share: Save:

বলিউডে আবার শোকের আবহ। প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেতা রিও কাপাডিয়া। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৬ বছর। ‘চক দে ইন্ডিয়া’, ‘মর্দানি’-সহ একাধিক জনপ্রিয় হিন্দি ছবিতে অভিনয় করে দর্শকদের মন জয় করেছিলেন রিও।

পরিবার সূত্রে খবর, বুধবার ১৩ সেপ্টেম্বর শেষ নিশ্বাস ত্যাগ করেন। তবে তাঁর মৃত্যুর কারণ এখনও পরিবারের তরফে খোলসা করা হয়নি। বৃহস্পতিবার রিওর বন্ধু অভিনেতার প্রয়াণের খবর সংবাদমাধ্যমকে জানান। সম্প্রতি, সুইৎজারল্যান্ডে ছুটি কাটাচ্ছিলেন রিও। সেখান থেকে সমাজমাধ্যমে ছবিও পোস্ট করেছিলেন। তার পর হঠাৎ অভিনেতার মৃত্যুসংবাদ পেয়ে বিস্মিত অনুরাগীদের একাংশ।

বলিউডে পরিচিত মুখ ছিলেন রিও। মূলত হিন্দি ছোট পর্দা থেকেই তাঁর উত্থান। ২০০০ সালে ‘সুরাগ: দ্য ক্লু’ সিরিয়ালে অভিনয় করে নজরে আসেন রিও। তার পর ‘কিঁউ কি সাস ভি কভি বহু থি’ এবং ‘কুসুম’-এর মতো জনপ্রিয় ধারাবাহিকেও অভিনয় করেন রিও। এক সময় ছোট পর্দা থেকে বড় পর্দায় প্রস্তাব এলে তা লুফে নিয়েছিলেন রিও। ‘দিল চাহতা হ্যায়’ এবং ‘হ্যাপি নিউ ইয়ার’ এবং ‘খুদাহাফিজ়’ তাঁর উল্লেখযোগ্য ছবি। সিনেমার পাশাপাশি সমান তালে অভিনয় করেছেন ওয়েব সিরিজ়ে। ‘বিগ বুল’ সিরিজ়ে তাঁর অভিনয় প্রশংসিত হয়। সম্প্রতি, ‘মেড ইন হেভেন’ ওয়েব সিরিজ়ের দ্বিতীয় সিজ়নে তাঁকে দেখেছেন দর্শক।

রিও কাপাডিয়ার স্ত্রী এবং দুই সন্তান বর্তমান। অভিনেতার প্রয়াণে সমাজমাধ্যমে ইন্ডাস্ট্রির একাধিক বিশিষ্ট জন শোকবার্তা জানিয়েছেন। পরিবার সূত্রে জানা গিয়েছে শুক্রবার গোরেগাঁওতে প্রয়াত অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Chak De! India Actor Death Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE