Advertisement
২১ মে ২০২৪
Sonali Bendre

ক্যানসার ধরা পরার পর কেন চিকিৎসকদের উপর রেগে গিয়েছিলেন সোনালি?

ক্যানসার ধরার পড়ার পরে মেনে নিতে পারেননি সোনালি। একটি কথা শুনলেই চিকিৎসকদের উপর রেগে যেতেন তিনি।

Actress Sonali Bendre reveals that she had 30 percent chance of surviving from cancer

সোনালি বেন্দ্রে। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১৯:৫৫
Share: Save:

ক্যানসার জয় করেছেন অভিনেত্রী সোনালি বেন্দ্রে। তার পরে ফের ফিরেছেন অভিনয় জগতে। ৬ বছর আগে নিজেই জানান, ক্যানসারে আক্রান্ত তিনি। তার পর গোটা সফরের অভিজ্ঞতা ধাপে ধাপে অনুরাগীদের সঙ্গে ভাগ করেছেন অভিনেত্রী। সোনালির ক্যানসার অভিজ্ঞতা বহু মানুষকে অনুপ্রেরণা দিয়েছে।

সম্প্রতি এক সক্ষাৎকারে ক্যানসারের সঙ্গে লড়াই ও তাঁর জীবন কী ভাবে এই মারণরোগ বদলে দিয়েছে, তা নিয়ে খোলাখুলি আলোচনা করেন সোনালি। অভিনেত্রী বলছেন, ‘‘একটি রিয়্যালিটি শো-এর শুটিংয়ের সময়ে আমার ক্যানসার ধরা পড়ে। সত্যিই বড় চমক ছিল। নিজেকেই প্রশ্ন করছিলাম, আমার কী ভাবে ক্যানসার হতে পারে? প্রথমে ভেবেছিলাম, তেমন গুরুতর নয়। কিন্তু চিকিৎসকের কাছে যাওয়ার পরে, কিছু পরীক্ষার পরে বুঝতে পারি, কত কঠিন রোগ। আমার স্বামী এবং চিকিৎসক, দু’জনই রিপোর্ট দেখে বেশ ঘাবড়ে গিয়েছিলেন।’’

অভিনেত্রীর কথায়, ‘‘রিপোর্টের মাধ্যমে বোঝা যায়, ক্যানসার কতটা ছড়িয়েছে। রিপোর্টে দেখা যায়, ক্যানসার আমার গোটা শরীরে ছড়িয়ে পড়েছে।’’ ক্যানসার ধরা পড়ার বিষয়টি ভোলার জন্য প্রায়ই ঘুমিয়ে পড়তেন তিনি। ভাবতেন, ধীরে ধীরে সবটাই ঠিক হবে। কিন্তু বাস্তবে তা হওয়ার ছিল না। অন্য দিকে, সোনালির স্বামী খুবই তৎপর হয়ে উঠেছিলেন। বিদেশে চিকিৎসার ব্যবস্থা করছিলেন। কিন্তু সোনালি জানিয়েছেন, তিনি এই সময়ে খুব ভেঙে পড়েছিলেন।

সোনালি বলছেন, ‘‘চিকিৎসার সময়ে আমি চিকিৎসকদের উপরেও রেগে যেতাম। ওঁরা বলতেন, আমার বেঁচে থাকার মাত্র ৩০ শতাংশ সম্ভাবনা রয়েছে। এটা কী ভাবে চিকিৎসকেরা বলতে পারেন? আমি বার বার এটাই জিজ্ঞাসা করতাম।’’ কিন্তু এই কঠিন লড়াইয়ে জয়ী হয়েছেন অভিনেত্রী।

উল্লেখ্য, ‘সরফরোশ’, ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘ডুপ্লিকেট’-এর মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। ক্যানসার জয়ের পরে ২০২২-এ জি-এর ওয়েব সিরিজ ‘দ্য ব্রোকেন নিউজ়’-এ অভিনয় করেছেন সোনালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sonali Bendre Cancer Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE