Advertisement
১৬ মে ২০২৪
Hollywood Television Series

‘হ্যারি পটার’-এর পরে ছোট পর্দায় ‘টোয়াইলাইট’! দর্শক টানতে পুরনো হিটেই ভরসা হলিউডেরও

বড় পর্দায় অনুরাগীদের মন জয় করেছে এই সিরিজ়গুলি। বইয়ের গল্প পর্দায় দেখে মজেছেন সব বয়সের দর্শক। এ বার ছোট পর্দায় অবতারণা ‘হ্যারি পটার’, ‘টোয়ালাইট’-এর মতো জনপ্রিয় সিরিজ়ের।

After Harry Potter, Twilight saga to be made into a television series for small screen.

সিনেমার পর এ বার সিরিজ়ের পালা! ছোট পর্দায় আসতে চলেছে ‘টোয়ালাইট’। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১০:৫২
Share: Save:

জাদুর দুনিয়ায় দর্শক পা রেখেছেন অনেক আগেই। ‘লর্ড অফ দ্য রিংস’-এর পরে দুনিয়াজোড়া দর্শককে জাদু শেখার স্কুলে নিয়ে গিয়েছে ‘হ্যারি পটার’। লেখিকা জেকে রাউলিং তাঁর কলমের জাদুতে ভরিয়েছেন পাতার পর পাতা। সাতটি বইয়ের সমাহারে তৈরি হয়েছে ‘উইজ়ার্ডিং ওয়ার্ল্ড’। সেই জাদুর দুনিয়াই বইয়ের পাতা থেকে উঠে এসেছে বড় পর্দায়। তৈরি হয়েছে ‘হ্যারি পটার’ ফ্র্যাঞ্চাইজ়ির আটটি ছবি। শুধু হ্যারি পটারেই সীমাবদ্ধ থাকেনি কল্পনার এই দুনিয়া। সেই দুনিয়ায় পা রেখেছে ভ্যাম্পায়ার, ওয়্যারউল্‌ভসও। মানুষের কল্পনার সঙ্গে তাল মিলিয়ে আরও বিস্তৃত হয়েছে ‘সুপারন্যাচারাল’দের বৃত্ত।

After Harry Potter, Twilight saga to be made into a television series for small screen.

প্রায় এক যুগ পরে ছোট পর্দায় ফিরতে চলেছে জেকে রাউলিংয়ের ‘হ্যারি পটার’। ছবি: সংগৃহীত।

এ বার বড় পর্দা থেকে সেই দুনিয়ার পা রাখার তোড়জোড় ছোট পর্দায়। সিনেমার সিরিজ়ের পর এ বার টেলিভিশন সিরিজ়ের আকারে তৈরি হতে চলেছে ‘হ্যারি পটার’, ‘টোয়ালাইট’-এর মতো জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজ়ি। ইতিমধ্যেই কাজ শুরু হয়ে গিয়েছে সিরিজ়ের কাজও। ‘টোয়ালাইট’-এর লেখিকা স্টেফনি মেয়ারের লেখা বইয়ের গল্পের আধারে তৈরি হতে চলেছে সিরিজ়ের চিত্রনাট্য। সিরিজ়ের প্রযোজনার সঙ্গে সরাসরি ভাবে যুক্ত থাকতে চলেছেন লেখিকা স্টেফনি মেয়ার নিজেও।

দিন কয়েক আগেই খবর মিলেছিল, ‘হ্যারি পটার’-এর টেলিভিশন সিরিজ় বানানোয় আগ্রহ দেখিয়েছেন এইচবিও ম্যাক্স কর্তৃপক্ষ। ঘোষণা করা হয়, জেকে রাউলিংয়ের লেখা হ্যারি পটার উপন্যাসের উপর ভিত্তি করে লেখা হবে ওই টেলিভিশন সিরিজ়ের চিত্রনাট্য। একঝাঁক নতুন মুখ নিয়ে তৈরি হতে চলেছে সিরিজ়। সিরিজ়ের সঙ্গে যুক্ত হয়েছেন ‘হ্যারি পটার’-এর স্রষ্টা জেকে রাউলিং নিজেও। এবং সেই সিরিজ়ের প্রায় ৯-১০ সিজ়নের কথা প্রথম থেকেই ভাবছেন নির্মাতারা। বড় পর্দায় ‘হ্যারি পটার’-এর উপসংহারের প্রায় এক যুগ পরে ফের নিজেদের প্রিয় চরিত্রদের ছোট পর্দায় দেখতে মুখিয়ে অনুরাগীরা। একই ভাবে, ‘টোয়ালাইট’-এর অনুরাগীদেরও উত্তেজনা তুঙ্গে। সিনেমার প্রায় ১৫ বছর পরে ফের এডওয়ার্ড, বেলা ও জেকবকে নিয়ে ফিরছেন স্টেফনি মেয়ার। এ বার শুধু সিরিজ়ের মুক্তির অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE