Advertisement
১৬ মে ২০২৪
Jee Le Zaraa Update

দেরি করেই কপাল পুড়ল ফারহানের, প্রিয়ঙ্কার পর এ বার ‘জি লে জ়রা’ থেকে সরলেন ক্যাটরিনাও

তিন বান্ধবীকে নিয়ে নতুন করে ‘জ়িন্দেগি না মিলেগি দোবারা’ বানাবেন ভেবেছিলেন ফারহান। সেই থেকেই ‘জি লে জ়রা’ ছবির অবতারণা। কথা ছিল, প্রিয়ঙ্কা, আলিয়া ও ক্যাটরিনা থাকবেন মুখ্য চরিত্রে।

Farhan Akhtar, Priyanka Chopra Jonas, Katrina Kaif.

(বাঁ দিক থেকে) ফারহান আখতার, প্রিয়ঙ্কা চোপড়া, ক্যাটরিনা কইফ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১২:২৮
Share: Save:

দীর্ঘ দিন পরে পরিচালনায় ফিরতে চেয়েছিলেন ফারহান আখতার। ২০১১ সালে ‘ডন ২’-এর পরে পরিচালনা থেকে লম্বা বিরতি নিয়েছিলেন তিনি। প্রায় এক যুগ পরে ‘জি লে জ়রা’ ছবির মাধ্যমে পরিচালকের চেয়ারে ফেরার কথা ছিল ফারহানের। তাতেই একের পর এক হোঁচট। ‘জ়িন্দেগি না মিলেগি দোবারা’র ধাঁচে রোড-ট্রিপের একটি ছবি তৈরি করার কথা ছিল ফারহানের। তিন জন ছেলে বন্ধুর বদলে এ বার গাড়ির স্টিয়ারিং থাকার কথা ছিল তিন গার্লফ্রেন্ডের হাতে। ছবিতে প্রাথমিক ভাবে অভিনয় করার কথা ছিল আলিয়া ভট্ট, প্রিয়ঙ্কা চোপড়া জোনাস ও ক্যাটরিনা কইফের। দিন কয়েক আগেই খবর মেলে, তারিখের সমস্যার কারণে ছবি থেকে সরে গিয়েছেন প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। এ বার খবর, ছবি ছাড়ছেন ক্যাটরিনা কইফও।

২০১১ সালে মুক্তি পায় ‘জ়িন্দেগি না মিলেগি দোবারা’। জ়োয়া আখতার পরিচালিত এই ছবিতে অভিনয় করেছিলেন ফারহান আখতার নিজে। নিজেদের ব্যস্ত জীবন থেকে কয়েক দিনের ছুটি নিয়ে বিদেশে রোডট্রিপে যায় তিন বন্ধু। সেই গল্পেই বাঁধা ছবির চিত্রনাট্য। দর্শক ও অনুরাগীদের নজর কাড়ার পাশাপাশি বাণিজ্যিক দিকেও সাফল্য অর্জন করেছিল এই ছবি। সেই ধাঁচেই আরও একটি ছবি বানানোর পরিকল্পনা করেছিলেন ফারহান। তবে এ বার মুখ্য চরিত্রে তিন গার্লফ্রেন্ড। নারীকেন্দ্রিক এই ছবির জন্য ফারহান বেছেছিলেন প্রিয়ঙ্কা চোপড়া জোনাস, আলিয়া ভট্ট ও ক্যাটরিনা কইফকে। তিন নায়িকা রাজিও হয়ে গিয়েছিলেন ছবির জন্য। সমাজমাধ্যমে একসঙ্গে ছবি পোস্ট করে ঘোষণাও করা হয়ে গিয়েছিল ছবির। তার মাঝেই একের পর এক বিপত্তি। তারিখ সংক্রান্ত সমস্যা ও বার বার ছবির কাজ পিছিয়ে যাওয়ার ফলে প্রিয়ঙ্কার পর এ বার ছবি থেকে সরলেন ক্যাটও।

গত বছর মা হয়েছেন প্রিয়ঙ্কা ও আলিয়া দু’জনেই। সেই কারণে শুরু করা যায়নি ‘জি লে জ়রা’ ছবির শুটিং। চলতি বছর থেকেই শুটিং শুরুর কথা ছিল ছবির। সম্প্রতি শুটিংয়ের জন্য রেকি করতেও দেখা গিয়েছিল ফারহান ও তাঁর সিনেম্যাটোগ্রাফারকে। খবর মিলেছিল, ‘জি লে জ়রা’র কাজ শেষ করে সন্তানধারণের পরিকল্পনা করবেন ক্যাটরিনা। এ দিকে আমির খানের ‘চ্যাম্পিয়ন্স’ ছবির মুখ্য চরিত্রের জন্য ফারহানকে বেছেছেন মিস্টার পারফেকশনিস্ট। অন্য দিকে, চলতি বছরে ‘সিটাডেল’-এর পর ‘হেডস অফ স্টেট’ সিরিজ়ের শুটিংয়ে ব্যস্ত রয়েছেন প্রিয়ঙ্কা। আগামী বছর ‘জি লে জ়রা’ ছবির জন্য সময় দিতে পারতেন তিনি। কিন্তু আগামী বছর আবার নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’ ও সঞ্জয় লীলা ভন্সালীর ‘বৈজু বাওরা’র জন্য সময় ইতিমধ্যেই দিয়ে ফেলেছেন আলিয়া। তাঁর পক্ষে সেই তারিখেও পরিবর্তন আনা সম্ভব নয়। অন্য দিকে, ক্যাটরিনা মা হচ্ছেন বলে একাধিক বার গুজব ছড়িয়েছে সংবাদমাধ্যমে। শেষমেশ ক্যাটরিনা এক বার এক সাক্ষাৎকারে পরিষ্কার করে দেন, তিনি অন্তঃসত্ত্বা নন এবং এই মুহূর্তে তাঁর কোনও পরিকল্পনাও নেই। ‘জি লে জ়রা’র কাজ শেষ করে তবেই তিনি সন্তানের কথা ভাববেন। আলিয়া ও প্রিয়ঙ্কার বার বার তারিখ না মেলায় ছবির কাজ পিছিয়ে যাচ্ছে। এ ভাবে চলতে থাকলে, ক্যাটের পারিবারিক পরিকল্পনার ক্ষেত্রেও সমস্যা দেখা দেওয়ার সম্ভাবনা প্রবল। শোনা যাচ্ছে, সে কথা ভেবেই ছবি থেকে সরেছেন ক্যাট। প্রিয়ঙ্কা ও ক্যাটরিনার জায়গায় কারা আসবেন ছবিতে? খবর, সম্ভাব্যদের তালিকায় নাম রয়েছে অনুষ্কা শর্মা ও কিয়ারা আডবাণীর নাম। তবে এখনও পর্যন্ত নির্মাতাদের পক্ষ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনও ঘোষণা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE