Advertisement
২০ মে ২০২৪
Jaya Bachchan

‘অমিতাভ বলেছিল, বিয়ের পর রোজ ৯টা-৫টার কাজ করা যাবে না’, নাতনির অনুষ্ঠানে অকপট জয়া

বিয়ের পর সিনেমায় কাজ করা প্রসঙ্গে অমিতাভ জয়াকে পরামর্শ দিয়ে জানান যে, তিনি যেন শুধু ভাল পরিচালক এবং প্রযোজকদের সঙ্গেই কাজ করেন। ১৯৭৩ সালের ৩ জুন বিয়ে করেন অমিতাভ এবং জয়া।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৪:৫৩
Share: Save:

নাতনি নব্যা নাভেলি নন্দার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়া বচ্চন। সেখানেই নিজের প্রেম এবং বিয়ে নিয়ে নানা কথা জানালেন অভিনেত্রী। অমিতাভের সঙ্গে তাঁর প্রেম এবং বিবাহ নিয়ে অকপট ছিলেন জয়া। জানালেন, তাঁদের বিয়ের আগেই অমিতাভ শর্ত দিয়ে রেখেছিলেন যে, বিয়ের পর প্রতি দিন ৯টা থেকে ৫টা পর্যন্ত কাজ করা যাবে না। তবে বিগ বি যে তাঁকে কাজ ছাড়তে বলেননি, তা-ও জানিয়েছেন এই অভিনেত্রী-সাংসদ।

তাঁদের বিয়ের দিনক্ষণ পরিবর্তন নিয়েও মুখ খুলেছেন তিনি। জয়ার কথায়, “প্রথমে আমরা ঠিক করেছিলাম আমরা অক্টোবরে বিয়ে করব। কারণ ওই সময় আমার কাজের চাপ কম থাকবে। কিন্তু অমিতাভ জানায় যে, বিয়ের পরেও আমি রোজ কাজ করি, সেটা ওর পছন্দ নয়।” বিয়ের পর সিনেমায় কাজ করা প্রসঙ্গে অমিতাভ জয়াকে পরামর্শ দিয়ে জানান যে, তিনি যেন শুধু ভাল পরিচালক এবং প্রযোজকদের সঙ্গেই কাজ করেন। প্রসঙ্গত, ১৯৭৩ সালের ৩ জুন একটি ছোট অনুষ্ঠানের মাধ্যমে দুই হাত এক হয় অমিতাভ এবং জয়ার। ২০২৩ সালে এই সেলেব্রিটি দম্পতি তাঁদের বিবাহের ৫০ বছর পূর্ণ করবেন।

অমিতাভ-জয়ার বিয়ের পর প্রথম জনের কেরিয়ার গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী হলেও, বাংলার ‘ধন্যি মেয়ে’ ক্রমশ লাইমলাইট থেকে সরে আসতে থাকেন। এই প্রসঙ্গে ২০১৪ সালে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে অমিতাভ বলেছিলেন, “একটা বিষয়ে আমি জয়াকে খুব সম্মান করি। বিয়ের পর জয়া সিনেমার চেয়েও পরিবারের প্রতি বেশি মনোনিবেশ করেছিল। এমন নয় যে এই বিষয়ে ওর ওপর কোনও বিধিনিষেধ ছিল। কিন্তু স্বেচ্ছায় ও এই সিদ্ধান্ত নিয়েছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jaya Bachchan Amitabh Bachchan Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE