Advertisement
০৩ মে ২০২৪
Anushka Sharma

নোটিস-পাল্টা নোটিসে জেরবার, কেন আদালতের দ্বারস্থ অনুষ্কা শর্মা?

বিক্রয় কর নিয়ে অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ। আবেদন জানিয়ে বম্বে হাইকোর্টের দ্বারস্থ অনুষ্কা শর্মা।

বম্বে হাইকোর্টের দ্বারস্থ অনুষ্কা শর্মা?

বম্বে হাইকোর্টের দ্বারস্থ অনুষ্কা শর্মা? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৯:৪৮
Share: Save:

আদালতের দ্বারস্থ বলিউড অভিনেত্রী ও প্রযোজক অনুষ্কা শর্মা। বিক্রয় কর সংক্রান্ত মামলায় অভিনেত্রীর বিরুদ্ধে নোটিস জারি করে কর বিভাগ। সেই নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে বম্বে হাইকোর্টের দ্বারস্থ অভিনেত্রী।

২০১২-১৩, ২০১৩-১৪, ২০১৪-১৫ ও ২০১৫-১৬— এই চার অর্থবর্ষের বিক্রয় করের হিসাব নিয়ে তৈরি হয় ধোঁয়াশা। কর বিভাগের দাবি, কর বাকি আছে বলিউড অভিনেত্রীর। সেই অভিযোগে অভিনেত্রীকে নোটিস পাঠায় কর বিভাগ। সেই নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে বম্বে হাইকোর্টে আবেদন জানান ‘এনএইচ১০’ ছবির প্রযোজক। আদালতে মোট চারটি আবেদন জানান অনুষ্কা, যার মধ্যে দু’টি আবেদনের শুনানি হয় বৃহস্পতিবার। অভিনেত্রীর অভিযোগের ভিত্তিতে বিক্রয় কর বিভাগকে জবাব দিতে বলে বিচারপতি নিতিন জামদার ও অজয় আহুজার ডিভিশন বেঞ্চ। আগামী ৬ ফেব্রুয়ারির মধ্যে উত্তর দেওয়ার নির্দেশ আদালতের। ৬ ফেব্রুয়ারি আদালতে মামলার পরবর্তী শুনানি।

প্রসঙ্গত, ২০২২-এর ডিসেম্বরে বিক্রয় কর সংক্রান্ত কারণেই আদালতের চক্কর কাটতে হয়েছিল ‘ক্লিন স্লেট ফিল্মজ়’-এর অন্যতম কর্ণধারকে। সেই সময় অনুষ্কা আদালতকে জানান, তিনি তাঁর এজেন্ট যশরাজ ফিল্মসের সঙ্গে চুক্তি অনুসারে ছবিতে অভিনয় ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালনার কাজ করেছিলেন। তিনি নিজের আবেদনে এ-ও জানান— তাঁর ছবির উপর কর ধার্য করা না হলেও, এনডর্সমেন্ট ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালনার কাজের পারিশ্রমিকের ওপর কর ধার্য করা হয়। যা করা যায় না বলে দাবি করেন প্রযোজক-অভিনেত্রী।

অনুষ্কার অভিযোগ, বিতর্কিত বিক্রয় করের দশ শতাংশ পরিশোধ না করা পর্যন্ত কর্তৃপক্ষের কাছে আবেদন করার কোনও বিধান নেই। কর বিভাগের আধিকারিকরা ভুল ভাবে এই কর ধার্য করেছেন বলে দাবি অভিনেত্রীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE