Advertisement
২০ মে ২০২৪
Ayushmann Khurrana

স্বামীর মৃত্যুর পর ৭৩ বছর বয়সে নতুন জীবন শুরু করলেন আয়ুষ্মান খুরানার মা!

নতুন শহরে পুনম খুঁজে পেয়েছেন অনেক নতুন বন্ধু। প্রতি দিন বিকেলে তাঁরা এক জায়গায় মিলিত হন। নানা বিষয়ে জমে ওঠে আড্ডা।

Ayushmann Khurrana\\\\\\\\\\\\\\\'s mother restarts life at 73 post husband\\\\\\\\\\\\\\\'s death

অপারশক্তি, পুনম এবং আয়ুষ্মান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৪:৪১
Share: Save:

বয়সের ভার বা স্বজনবিয়োগ অনেকখানি আনন্দ কেড়ে নিলেও অনেকেই হার না মেনে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। অভিনেতা আয়ুষ্মান খুরানা এবং অপারশক্তি খুরানার মা পুনম খুরানাও তেমন চেষ্টাই করছেন। তাঁর বয়স এখন ৭৩। তাঁর স্বামী পি খুরানা প্রয়াত হয়েছেন গত ১৯ মে। খানিকটা একা হয়ে পড়েছেন পুনম। কিন্তু শোকে আচ্ছন্ন হয়ে না থেকে স্বাভাবিক জীবনযাপনের চেষ্টায় রয়েছেন তিনিও।

শুক্রবার আয়ুষ্মানের স্ত্রী তাহিরা ইনস্টাগ্রামে হৃদয়স্পর্শী এক ভিডিয়ো পোস্ট করেন। সেখানে দেখা যায় স্বামীর মৃত্যুর পর তাঁর শাশুড়ি চণ্ডীগড় থেকে মুম্বইয়ে এসে থাকছেন। কাছাকাছি যে সব বয়স্ক মহিলা আছেন, তাঁদের সঙ্গে বন্ধুত্ব করছেন তিনি।

আয়ুষ্মানের মায়ের বয়ানে সেই ভিডিয়োতে লেখা, “৭৩ বছর বয়সে আমি কী বেছে নেব জীবনে? একাকিত্বই কি আমার নিয়তি হবে? ঠিকানা বদল করে একটা নতুন শহরে এসেছি। আমার সবচেয়ে ভালবাসার মানুষটার অবর্তমানে আমি কী ভাবে বেঁচে থাকব?”

নতুন শহরে পুনম খুঁজে পেয়েছেন অনেক নতুন বন্ধু। প্রতি দিন বিকেলে তাঁরা এক জায়গায় মিলিত হন। নানা বিষয়ে জমে ওঠে আড্ডা। যোগাসনের উপযোগিতা থেকে শুরু করে পৌরাণিক কাহিনি, আকুপাংচার থেকে ঠাট্টা-ইয়ার্কি— সবই থাকে সেখানে।

তাহিরার পোস্টে পুনমের এই নতুন করে স্বপ্ন দেখার গল্প শুনে অনেকেই ভালবাসায় ভরিয়ে দিয়েছেন। ভূমি পেডনেকর মন্তব্য করেছেন, “খুব সুন্দর!” গায়িকা নীতি মোহন লিখেছেন, “আন্টির এই উৎসাহের জন্য অনেক প্রশংসা আর তার বৌমাকেও কুর্নিশ।”

আয়ুষ্মানের বাবা পি খুরানা উত্তর ভারতে জনপ্রিয় জ্যোতিষী ছিলেন। চণ্ডীগড়ে থাকতেন তিনি। জ্যোতিষ বিষয়ে বইও লিখেছিলেন তিনি। তাঁর মৃত্যুতে প্রাথমিক ভাবে ভেঙে পড়লেও বর্তমানে স্বাভাবিক ছন্দে ফিরছে পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE