Advertisement
১৬ মে ২০২৪
Babul Supriyo

Babul Supriyo: প্রথম প্রেমে মজলেন বাবুল সুপ্রিয়, সৌরেন্দ্র-সৌম্যজিতের সুরে তাঁর নতুন গান ‘উমা এলে’

রায়বাড়ির ঠাকুরদালান জুড়ে ছড়িয়ে যাচ্ছে রামপ্রসাদী গানের আমেজ। সৌরেন্দ্র-সৌম্যজিতের সুরে গাইছেন বাবুল।

সৌরেন্দ্র-সৌম্যজিতের সুরে বাবুল সুপ্রিয়র নতুন গান ‘উমা এলে’।

সৌরেন্দ্র-সৌম্যজিতের সুরে বাবুল সুপ্রিয়র নতুন গান ‘উমা এলে’।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২১ ২০:০৮
Share: Save:

বেশ কিছু দিন হল তিনি শিরোনামে। প্রথমে ফেসবুক পোস্টে রাজনীতি ছাড়ার ইঙ্গিতে তোলপাড়। তার পর আচমকা তৃণমূলে যোগ দেওয়ার চমক। সদ্য সাংসদ পদ ছেড়ে ফেসবুকেই ফের বোমা ফাটিয়েছেন বিজেপির বিরুদ্ধে। তবু এত কোলাহলের মধ্যেও নিজের প্রথম প্রেমকে সময় দিতে ভুললেন না বাবুল সুপ্রিয়। অনুরাগীদের বিজয়ার শুভেচ্ছা জানিয়ে ইউটিউবে মুক্তি পেয়েছে তাঁর নতুন গান ‘উমা এলে’।

রায়বাড়ির ঠাকুরদালান জুড়ে ছড়িয়ে যাচ্ছে রামপ্রসাদী গানের আমেজ। সৌরেন্দ্র-সৌম্যজিতের সুরে গাইছেন বাবুল। দুধসাদা থাম, সাদা-কালো মেঝে, ঝাড়বাতির আভিজাত্যে উত্তর কলকাতার বৈঠকী মেজাজ। সাদা ধুতি-পাঞ্জাবিতে উদাত্ত কণ্ঠ বাবুল। পাঞ্জাবি-পাজামায় সঙ্গতে সৌরেন্দ্র-সৌম্যজিৎ জুটি। উমার সামনেই উমার গানে মগ্ন তিন জনে।

এই প্রথম রামপ্রসাদী গান গাইলেন বাবুল। কেমন সেই অভিজ্ঞতা?

গায়কের কথায়, “রামপ্রসাদী গান কখনও গাইনি। ছোট থেকে কয়েক জন প্রবাদপ্রতিম গায়ককেই তা গাইতে শুনেছি | কিন্তু আমার গলায় শ্রোতা রামপ্রসাদী গান গ্রহণ করবেন কিনা, সেই ভয়কে জয় করতে অনুপ্রাণিত করল সৌরেন্দ্র-সৌম্যজিতের সুন্দর সুর। বাস্তবেই জয় মা বলে গেয়ে দিলাম এবং মহাষষ্ঠীর দিনে গানটির শ্যুটও হল। গান ও ভিডিয়ো যে পরিমাণ ভালবাসা পাচ্ছে, তাতে আমরা আপ্লুত। আশা করছি, কালীপুজোয় মণ্ডপে মণ্ডপে শুনতে পাব এই গান।”

ইতিমধ্যেই সেই গান শ্রোতাদের পছন্দের তালিকায়। ইউটিউব ভিডিয়োর মন্তব্য বাক্স রোজ ভরে উঠেছে প্রশংসায়। ‘গানই আপনার জায়গা’— রাজনীতিক বাবুলকে এ কথা মনে করিয়ে দিয়েছেন একাধিক শ্রোতা। কী বলছেন বাবুল নিজে?

গায়কের কথায়, “আমি নাস্তিকও নই, আবার আস্তিকও নই— সুরই আমার ঈশ্বর। জীবনে সঙ্গীতই আমাকে শক্তি জোগায়, গানই জোগায় প্রেরণা। নানা রকমের গান গাওয়ার চ্যালেঞ্জ নিতে আমার চিরকালই খুব ভাল লাগে। তাই সাতপাঁচ না ভেবে নির্ভয়ে গাই। বেশির ভাগ ক্ষেত্রেই দেখেছি সাহস করে নতুন জিনিস গাইলে, মানুষও তা ভালবেসে গ্রহণই করে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babul Supriyo musician Durga Puja Special
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE