Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Shakib Khan

৫ বছর ধরে মাঝপথে আটকে ছবির কাজ, কোটি টাকা ক্ষতি প্রযোজকদের, অভিযোগের আঙুল শাকিবের দিকে

আবারও বিতর্কে শাকিব খান। ছবির টাকা নিয়ে শুটিং শেষ না করার অভিযোগ উঠেছে নায়কের বিরুদ্ধে। মামলার হুমকি প্রযোজকদের।

Bangladeshi Producers going to file a complaint against Shakib Khan

শাকিব খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঢাকা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪৪
Share: Save:

দুই বাংলায় তাঁকে নিয়ে চর্চার শেষ নেই। কখনও ব্যক্তিগত জীবন, কখনও আবার পেশা— দুই কারণেই অনেক সময় শিরোনামে আসে তাঁর নাম। তিনি শাকিব খান। সম্প্রতি অপু বিশ্বাস এবং শবনম বুবলীর কারণে চর্চায় আসে তাঁর নাম। প্রথম স্ত্রী এবং ছেলেকে নিয়ে যখন আমেরিকার রাস্তায় দেখা যায় নায়ককে, তখনও তৈরি হয়েছিল বিতর্ক। আবারও বিতর্কে তাঁর নাম। তবে কারণটা সম্পূ্র্ণ অন্য। নায়কের বিরুদ্ধে একগুচ্ছ বিরক্তি উগরে দিলেন বাংলাদেশের এক প্রযোজক। বাংলাদেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’র প্রতিবেদন অনুযায়ী, শাকিব নাকি বেশ অনেক বছর আগে অনেকগুলো ছবি সই করেছিলেন। যার মধ্যে বেশ কিছু ছবির শুটিং এখনও বাকি। নায়কের থেকে সময় না পাওয়ার জন্য অনেক ছবির কাজ এখনও শেষ হয়নি। ফলে প্রযোজকরা খুবই বিরক্ত। এই সমস্যা চলছে সেই ২০১৬ সাল থেকে। এত বছর কেটে যাওয়ার পরেও সেই সমস্যার সমাধান হয়নি। এ বার মামলা করার কথা ভাবছেন প্রযোজক।

বাংলাদেশি সংবাদমাধ্যম ‘প্রথম আলো’-কে এক সাক্ষাৎকারে প্রযোজক মনিরুজ্জমান বলেন, “আমি ২০১৮ সালে যখন সমিতিগুলোর কাছে অভিযোগ দিয়েছিলাম, তখনই বলেছিলাম সমিতি মীমাংসা করে না দিলে, বিষয়টি নিয়ে শাকিবের বিরুদ্ধে আদালতে যাব। কিন্তু ওই সময় অপু শিডিউল দিলেও শাকিব দেননি। সে সময় শাকিব খান নায়িকা পরিবর্তন করে অন্য নায়িকা নেওয়ার কথা বলেছিলেন। এমনকি, বুবলীকেও নেওয়ার কথা বলেছিলেন। যদি তা না হয়, নায়ক-নায়িকার আলাদা শট নিয়ে শুটিং শেষ করতে বলেছিলেন শাকিব। কিন্তু ছবিটির শুটিং আগে যতটুকু, যে ভাবে হয়েছিল, নায়িকা পরিবর্তন করা বা আলাদা করে শট নেওয়া সম্ভব ছিল না। নায়িকা পরিবর্তন করলে সব ফুটেজ ফেলে দিয়ে নতুন করে পুরো শুটিংই করতে হত। এতে দ্বিগুণ টাকা খরচ হত। এতে রাজি না হওয়ায় শাকিবের আর শিডিউল পাওয়া যায়নি। ফলে আর কাজটি হয়নি।” সেই প্রযোজক আরও জানিয়েছেন, তিনি তখন মামলা করলে ভাল হত। এমন অভিযোগ বহু প্রযোজকদের। এই সমস্যার শীঘ্র সমাধান না হলে তাঁরা সকলেই মামলা করবেন শাকিবের বিরুদ্ধে। এ প্রসঙ্গে নায়কের তরফ থেকে আসেনি কোনও উত্তর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE