Advertisement
২১ মে ২০২৪
Hero Alom

হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করল নির্বাচন কমিশন! কী বললেন বাংলাদেশের ইউটিউবার?

জুনের মাঝে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। ঢাকা ১৭ আসনের উপনির্বাচনে প্রার্থী হিসাবে দাঁড়িয়েছিলেন হিরো আলম। কিন্তু বাতিল হয়ে গেল তাঁর মনোনয়ন।

Cancelled nominations.

হিরো আলম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৬:২৯
Share: Save:

ঢাকা ১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে দাঁড়ানোর কথা ছিল ও পার বাংলার জনপ্রিয় ইউটিউবার হিরো আলমের। সম্প্রতি মনোনয়নপত্র জমাও দিয়েছিলেন তিনি। রবিবার, ১৮ জুন ছিল মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন। এ দিনই চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানায় নির্বাচন কমিশন। বাংলাদেশের সংবাদমাধ্যম ঢাকা ট্রিবিউন সূত্রে খবর, আলম-সহ আরও আট জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন উপনির্বাচনের রিটার্নিং অফিসার ও ঢাকা জেলার জ্যেষ্ঠ নির্বাচন আধিকারিক মুনীর হোসাইন খান।

এই ঘটনা প্রকাশ্যে আসার পর আনন্দবাজার অনলাইনের তরফে হিরো আলমের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বলেন, “আমার বিরুদ্ধে ঘোর ষড়যন্ত্র হয়েছে। আমি নির্বাচনের কারণে আলোচিত নই। গান, সিনেমা নানা কারণে এমনিই আলোচনায় ছিলাম। সাধারণ মানুষের পাশে দাঁড়াতেই উপনির্বাচনে লড়তে চেয়েছিলাম। কিন্তু আমার বিরুদ্ধে এমন ষড়যন্ত্র করা হবে ভাবতে পারিনি। আমি এর শেষ দেখে ছাড়ব।”

এ প্রসঙ্গে, রিটার্নিং অফিসার জানিয়েছেন যাঁদের মনোনয়ন বাতিল হয়েছে তাঁরা চাইলে নির্বাচন কমিশনে আবেদন করতে পারবেন। আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৭ আসনে ভোটগ্রহণ হবে আগামী ১৭ জুলাই। ব্যালটের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

এই উপনির্বাচন প্রসঙ্গে আগে আনন্দবাজার অনলাইনকে হিরো আলম বলেছিলেন, “আমি ফারুকভাইয়ের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চাই। আর যোগ্যতা প্রসঙ্গে বলব, হ্যাঁ এটা তো ঠিক যে আমি যোগ্য নই সাংসদ হওয়ার। কিন্তু এখানে এমন অনেক ব্যক্তি আছেন, যাঁরা অযোগ্য, অথচ পদে আছেন। তাঁরা কেউ কোনও কাজ করেননি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hero Alom Bangladeshi Youtuber
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE