Advertisement
০৫ মে ২০২৪
Sushmita Sen

ঔজ্জ্বল্যে ম্লান বাকি নাম, ৪৭-এ স্বমহিমায় সুস্মিতা!

১৯ নভেম্বর, ২০২২ সাল। ৪৭ বছরে পা দিলেন সুস্মিতা সেন। শিরোনামে আর ললিত মোদী নেই, তিনি এ বার একাই। বুঝিয়ে দিলেন, বাকি সব ফিকে!

জন্মদিনে  প্রাক্তন ব্রহ্মাণ্ডসুন্দরী, ৪৭ বছরে পা দিলেন সুস্মিতা সেন।

জন্মদিনে প্রাক্তন ব্রহ্মাণ্ডসুন্দরী, ৪৭ বছরে পা দিলেন সুস্মিতা সেন। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ০৯:১৮
Share: Save:

বিস্ফোরণ একটা হয়েছিল ঠিকই। তবে ফলাফল সুদূরপ্রসারী হয়নি। যদি হত, জুলাই থেকে নভেম্বর— এই অনেকটা সময়ের মধ্যেই ললিত মোদীর আক্ষরিক অর্থে ‘বেটার হাফ’ হয়ে যেতেন সুস্মিতা সেন।

তেমনটা তো হলই না, উল্টে অভিসার ছেড়ে ভীষণ রকম কাজে মন দিলেন প্রাক্তন ব্রহ্মাণ্ডসুন্দরী। ৭ বছর পর ফিরছেন বড় পর্দায়। তা-ও আবার বৃহন্নলার চরিত্রে। রূপান্তরকামী সমাজকর্মী গৌরী সবন্তের জীবননির্ভর ছবিতে ‘তালি’ বাজাবেন বঙ্গললনা সুস্মিতা।

 সুস্মিতার সঙ্গে ছবি দিয়ে তাঁদের সম্পর্ককে প্রায় সিলমোহর দিয়ে ফেলেছিলেন ললিত।

সুস্মিতার সঙ্গে ছবি দিয়ে তাঁদের সম্পর্ককে প্রায় সিলমোহর দিয়ে ফেলেছিলেন ললিত। ফাইল চিত্র।

প্রাক্তন আইপিএল মহাকর্তা কি আরও বেশি করে কাজে অনুপ্রাণিত করলেন সুস্মিতাকে? ১৪ জুলাইয়ের পর আর কোনও পোস্টে একসঙ্গে দেখা যায়নি ললিত-সুস্মিতাকে। বরং ঘরে-বাইরে আরও বেশি করে কাছাকাছি দেখা গিয়েছে রোহমন শল এবং সুস্মিতাকে। দুই মেয়ে রেনে আর আলিশাও তাদের রোহমন আঙ্কেলের সঙ্গে হাত ধরে ঘুরে বেড়িয়েছে। বিভিন্ন অনুষ্ঠানে এক পরিবারের মতো দেখা গিয়েছে দুই কন্যা-সহ সুস্মিতা ও তাঁর প্রাক্তন সঙ্গী রোহমনকে। জানান, তাঁরা এখনও ভাল বন্ধু। তারও বেশি কিছু হয়ে গিয়েছেন কি ফের? তা নিয়ে কেউ মুখ খোলেননি।

‘তালি’ ছবিতে বৃহন্নলার চরিত্রে অভিনেত্রী সুস্মিতা সেন।

‘তালি’ ছবিতে বৃহন্নলার চরিত্রে অভিনেত্রী সুস্মিতা সেন। ফাইল চিত্র।

এর আগে ললিত যখন সুস্মিতার সঙ্গে ছবি দিয়ে তাঁদের সম্পর্ককে প্রায় সিলমোহর দিয়ে ফেলেছিলেন, সুস্মিতাকে দুই কন্যার সঙ্গে নিজের ছবি পোস্ট করে লিখতে দেখা যায়, “বিয়ে নয়। আংটিও (বাগ্‌দানের সূচক) নয়। নিঃশর্ত ভালবাসা আমায় ঘিরে রেখেছে। অনেক ব্যাখ্যা দেওয়া হল। এ বার কাজে ফেরা যাক।”

তার পর সেই যে কাজে ফিরেছেন সুস্মিতা, আর বিরাম নেই। ‘ম্যায় হুঁ না’-র সেই সপ্রতিভ আকর্ষণীয় শিক্ষিকাকে যাঁরা এত কাল মনে রেখেছেন, আবার তাঁদের সামনে অন্য রূপে ফিরতে চলেছেন অভিনেত্রী সুস্মিতা। আরও শক্তিশালী চরিত্রে তিনি এ বার ‘তালি’তে। মাঝে অবশ্য ওটিটি মঞ্চে অভিষেক সেরে রেখেছেন। ‘আরিয়া’ (২০২০-২০২১) টেলিভিশন সিরিজ়ে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে।

তবুও অনেক দিনই খবরে ছিলেন না সুস্মিতা। হারিয়ে গিয়ে আবার ফিরে এলেন মাস কয়েক আগে। শিরোনামে এ বার তিনি একাই। জিতে নিলেন ব্রহ্মাণ্ড, রূপে নয়! জীবনের উদ্‌যাপনে। প্রতিভায়-শক্তিতে-ব্যক্তিত্বে ৪৭-এ পা সুস্মিতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sushmita Sen Lalit Modi Bollywood Actress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE