Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Don 3

রণবীর নন, প্রথমে ‘ডন ৩’-র প্রস্তাব গিয়েছিল বলিপাড়ার অন্য নায়কের কাছে! জানেন তিনি কে?

‘ডন ৩’-এর শুটিং শুরুর আগেই প্রকাশ্যে অন্য তথ্য। এই ছবির জন্য প্রস্তাব নাকি প্রথমে রণবীরের কাছে যায়নি। প্রস্তাব দেওয়া হয়েছিল বলিপাড়ার অন্য এক নায়ককে।

Before Ranveer Singh, Farhan Akhtar approached Ranbir Kapoor for Don 3

রণবীর সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:০৪
Share: Save:

১৯৭৮ সালে মুক্তিপ্রাপ্ত চন্দ্র বরোত পরিচালিত ও অমিতাভ বচ্চন অভিনীত ছবি থেকে অনুপ্রাণিত হয়ে ২০০৬ সালে পরিচালক ফারহান আখতার সাহস করে বানিয়েছিলেন ‘ডন’। সাম্প্রতিকতার ছাঁচে ফেলে ফারহানের সেই চিত্রনাট্য সাড়া ফেলেছিল দর্শকের মনে। সেই ছবি জনপ্রিয়তার উৎসাহ পেয়ে ফারহান ২০১১ সালে বানিয়েছিলেন ‘ডন ২’। এই ফ্র্যা়ঞ্চাইজির দ্বিতীয় ছবিতেও ফারহান ও শাহরুখের জুটি হিট। এ বার ‘ডন ৩’ নির্মাণের কাজে হাত দিয়েছেন ফারহান। তবে এই ছবিতে নেই শাহরুখ। অমিতাভ বচ্চন এবং শাহরুখের জুতোয় পা গলাবেন রণবীর সিংহ। সেটা আবার কিছুতেই মেনে নিতে পারছিলেন না দর্শকের একাংশ। রণবীরকে শুনতে হয়েছে সমালোচনাও। কিন্তু সে সবে কান দেননি রণবীর। কিছু দিন পরেই শুরু হবে এই ছবির শুটিং। আর শুটিং শুরুর আগেই প্রকাশ্যে অন্য তথ্য। সূত্র বলছে, ‘ডন ৩’-এর জন্য প্রস্তাব নাকি প্রথমে রণবীরের কাছে যায়নি। প্রস্তাব দেওয়া হয়েছিল বলিপাড়ার অন্য এক নায়ককে।

স্ক্রিপ্ট শুনে ‘ডন ৩’-তে অভিনয় করতে রাজি হননি শাহরুখ। ‘কিং খান’ না করে দেওয়ায় ফারহান অন্য কাউকে নেওয়ার কথা ভাবতে শুরু করেন। শাহরুখের পর নাকি এই চরিত্রের জন্য ফারহানের পছন্দ ছিল রণবীর কপূরকে। কিন্তু রণবীরও ফারহানকে ফিরিয়ে দিয়েছিলেন। রণবীর নাকি স্পষ্ট জানিয়েছিলেন, এই কাজটা করার জন্য যে পরিশ্রম তাঁকে করতে হবে, ততটা পরিশ্রম করার মতো সময় এই মুহূর্তে হাতে নেই।

অগত্যা বলিউডের প্রথম সারির দুই নায়কের হাত ঘুরে ‘ডন ৩’-এর প্রস্তাব যায় ‘সিংহের’ কাছে। ফারহানের কাছ থেকে প্রস্তাব পেয়ে লুফে নেন দীপিকার স্বামী। ‘ডন ৩’-তে রণবীরের লুক প্রকাশ্যে আসার পর কটাক্ষের শিকার হয়েছেন অভিনেতা। বিশেষ করে তাঁর কণ্ঠ ডন হিসাবে মনে ধরেনি অনেকেরই। এই নিয়ে দীর্ঘ জলঘোলা, টালবাহানার পর এই সিনেমার শুটিং শুরু হচ্ছে অবশেষে। আগামী মাসে ‘ডন ৩’-এর পোস্ট প্রোডাকশনের কাজ শুরু হবে। সূত্রের খবর, এ বছরের অগস্ট মাস নাগাদ শুটিং শুরু হবে সিনেমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Don 3 Ranbir Kapoor Ranveer Singh Farhan Akhtar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE