Advertisement
২৭ মে ২০২৪
Bickram Ghosh

Bickram Ghosh: করোনা আক্রান্ত পণ্ডিত বিক্রম ঘোষ, বাড়িতেই চলছে হোমিওপ্যাথি চিকিৎসা

এক বছর আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন জয়া শীলও, তিনিও হোমিওপ্যাথি চিকিৎসা করান। 

বিক্রম ঘোষ।

বিক্রম ঘোষ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ২২:১০
Share: Save:

করোনা এখনও যায়নি। তারই জলজ্যান্ত উদাহরণ পণ্ডিত বিক্রম ঘোষ। শনিবার বিশিষ্ট সুরকার ফেসবুকে জানিয়েছেন, তিনি কোভিড পজিটিভ। এর পরেই আনন্দবাজার অনলাইন যোগাযোগ করে বিক্রম-পত্নী জয়া শীলের সঙ্গে। তিনি জানান, ‘‘বিশিষ্ট্য তালবাদ্যকার অসুস্থ। তাঁর শরীরের তাপমাত্রা ১০১। দুর্বলতা, গা-হাত-পা-মাথা ব্যথা রয়েছে। তবে স্বাদ-গন্ধ চলে যায়নি।’’

পুজোর পর থেকেই শহরে আবার বেড়েছে করোনার দাপট। জয়ার কথায়, বিক্রমকেও অংশ নিতে হয়েছে নানা অনুষ্ঠানে। সব সময় মাস্ক পরে থাকা সম্ভব হয়নি শিল্পীর পক্ষে। সম্ভবত এ গুলোই সংক্রমণেই কারণ। তবে পরীক্ষার ফলাফল জানার পরেই নিজেকে ঘরবন্দি করে নিয়েছেন ‘গোলন্দাজ’ ছবির সুরকার। চলছে হোমিওপ্যাথি চিকিৎসা। শিল্পী-পত্নীর দাবি, এক বছর আগে তাঁরও করোনা হয়েছিল। তখনও তিনি হোমিপ্যাথি চিকিৎসা করান। তাঁরা বরাবর এই বিশেষ চিকিৎসা পদ্ধতিতে বিশ্বাসী। এবং তাঁদের চিকিৎসকের পরামর্শ, প্রয়োজন হলে তিনিই তাঁদের অ্যালোপ্যাথি চিকিৎসার কথা বলবেন।

জয়া আরও জানিয়েছেন, ইতিমধ্যেই করোনার দু’টি প্রতিষেধক নেওয়া হয়ে গিয়েছে বিক্রমের। ফলে, এক্ষুণি তাঁরা সংক্রমণ নিয়ে আতঙ্কিত নন। তবে রোগকে বশে রাখতে বিক্রম নিয়ম মেনে গরম জলে গার্গল করছেন। খাদ্য তালিকায় রেখেছেন নানা ধরনের ভেষজ পানীয় (কারা)। জল, ফলের রস, স্যুপ বেশি করে খাচ্ছেন। রয়েছেন সম্পূর্ণ বিশ্রামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bickram Ghosh COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE