Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Don 3 update

ডনের চরিত্রে রণবীর না-পসন্দ! তবুও আশায় বুক বেঁধেছেন অভিনেতা, কী বললেন তিনি?

অমিতাভ বচ্চন এবং শাহরুখ খানের পর বড় পর্দায় ‘ডন’ চরিত্রে আত্মপ্রকাশ করবেন রণবীর সিংহ। যদিও নির্মাতাদের এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন অনুরাগীরা।

Bollywood actor Ranveer Singh said he will give his best shot for Don 3

রণবীর সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৮:০৩
Share: Save:

ঘোষণার পর থেকেই তাঁকে নিয়ে সমালোচনা শুরু। কারণ পর্দায় ‘ডন’ মানে দর্শকের সামনে ভেসে ওঠে অমিতাভ বচ্চন এবং শাহরুখ খানের নাম। সেই জুতোয় পা গলাবেন রণবীর! বিষয়টা একেবারেই পছন্দ হয়নি এই জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজ়ির অনুরাগীদের। তবে সমালোচনাকে সামলেই এই চরিত্রের প্রস্তুতি নিচ্ছেন দীপিকা পাড়ুকোনের স্বামী। সম্প্রতি এই প্রসঙ্গে অভিনেতা তাঁর মনোভাব ব্যক্ত করেছেন।

সম্প্রতি সৌদি আরবের রেড সি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত হয়েছিলেন রণবীর। সেখানেই ডন প্রসঙ্গে অভিনেতাকে প্রশ্ন করা হয়। রণবীর বলেন, ‘‘আশা করছি ডন চরিত্রে আমি আমার মতো করে চমক হাজির করতে পারব।’’ এই প্রসঙ্গে অভিনেতা আরও বলেন, ‘‘হিন্দি ছবির অন্যতম শ্রেষ্ঠ ফ্র্যাঞ্চাইজ়ির দায়িত্ব আমাকে দেওয়া হয়েছে। ঘোষণার সময় প্রত্যাশিত ভাবে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছিলেন। কিন্তু সিনেমার ইতিহাসে আগেও এ রকম ঘটনা ঘটেছে।’’ উদাহরণ দিতে গিয়ে জেমস্‌ বন্ড সিরিজ়ের উল্লেখ করেন রণবীর। তাঁর কথায়, ‘‘বন্ডের চরিত্রে ড্যানিয়েল ক্রেগের নাম ঘোষণার পরেও আশঙ্কা দেখা দিয়েছিল। এটা খুবই সাধারণ ঘটনা।’’

১৯৭৮ সালে মুক্তি পায় চন্দ্র বারোট পরিচালিত এবং অমিতাভ বচ্চন অভিনীত ‘ডন’। পরিচালক হিসাবে ফারহানের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজ়ি ‘ডন’। ২০০৬ সালে ‘ডন’, ২০১১ সালে মুক্তি পায় ‘ডন ২’। এই দুই ছবির মাধ্যমে বক্স অফিস সাফল্যের পাশাপাশি সমালোচকদের প্রশংসাও অর্জন করেছিলেন ফারহান। অমিতাভ বচ্চনের পরে ‘ডন’ হিসাবে নিজের আলাদা একটা পরিচিতি তৈরি করেছিলেন শাহরুখ খান। সেখানে রণবীরকে দেখতে নারাজ অনুরাগীদের একটা বড় অংশ। রণবীর বলেন, ‘‘এই ফ্র্যাঞ্চাইজ়ি এবং আমাদের দুই সুপারস্টারের অবদানকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব সম্পর্কে আমি অবগত। তাই আমি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব।’’

ফারহান ২০২৫ সালে ‘ডন ৩’-এর পরিকল্পনা করছেন। এদিকে এ রণবীর এর পর রোহিত শেট্টির ‘সিংহম এগেন’ ছবির শুটিং করবেন। পাশাপাশি তিনি সঞ্জয় লীলা ভন্সালীর ‘বৈজু বাওরা’তেও থাকতে পারেন বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE