Advertisement
২০ মে ২০২৪
Mister mummy

পিছোল ‘মিস্টার মাম্মি’র মুক্তি, নেপথ্যে কি টলি প্রযোজকের গল্প চুরির অভিযোগ?

নির্মাতাদের বিরুদ্ধে গল্প ‘চুরি’র অভিযোগ এনেছিলেন পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়ের ছেলে পরিচালক-প্রযোজক আকাশ চট্টোপাধ্যায়। শনিবার পাঠিয়েছেন আইনি নোটিস।

 মুক্তি পিছোল রীতেশ-জেনেলিয়া অভিনীত ছবি  ‘মিস্টার মাম্মি’র।

মুক্তি পিছোল রীতেশ-জেনেলিয়া অভিনীত ছবি ‘মিস্টার মাম্মি’র। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ১৭:৪১
Share: Save:

রীতেশ দেশমুখ ও জেনেলিয়া ডি’সুজা জুটির কামব্যাক ছবি ‘মিস্টার মাম্মি’র মুক্তি এক সপ্তাহ পিছিয়ে গেল। মঙ্গলবার প্রযোজনা সংস্থা ‘টি-সিরিজ’-এর তরফে একটি বিবৃতি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘ছবিটা উপভোগ করার জন্য অনুরাগীদের আর কয়েকটা দিন অপেক্ষা করতে হবে।’’ কিন্তু এর পিছনে কারণ কী? না, নির্মাতারা তা স্পষ্ট করেননি।

৩১ অক্টোবর আনন্দবাজার অনলাইন প্রথম জানিয়েছিল, রীতেশ-জেনেলিয়া অভিনীত এই ছবির বিষয়ভাবনা চুরির অভিযোগ উঠেছে। অভিযোগকারী পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়ের ছেলে টলিপাড়ার প্রযোজক-পরিচালক আকাশ চট্টোপাধ্যায়। আনন্দবাজার অনলাইনকে আকাশ বলেছিলেন, ‘‘২০১৯ সালে আমি এ রকম একটা চিত্রনাট্য লিখি এবং টি সিরিজ়-এর কর্ণধারের সঙ্গে যোগাযোগ করি। ওঁর গল্পটা পছন্দ হয়। কিন্তু তার পর দেখলাম সংস্থার পক্ষ থেকে এ রকম একটা ছবির ঘোষণা করে। এখন ট্রেলার দেখার পর নিশ্চিত হই যে আমার বিষয়ভাবনার আধারেই ‘মিস্টার মাম্মি’ ছবিটা তৈরি।’’

মঙ্গলবার আনন্দবাজার অনলাইনের তরফে আকাশের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘আইনজীবীর সঙ্গে পরামর্শ করে গত শনিবার আমরা প্রযোজনা সংস্থা, পরিচালক ও চিত্রনাট্যকারকে আইনি নোটিস পাঠিয়েছি। কিন্তু এখনও ওদের তরফে কোনও উত্তর আসেনি।’’

তাহলে কি আইনি নোটিস পাওয়ার পর প্রযোজনা সংস্থা ছবির মু্ক্তি পিছিয়ে দিল? উঠছে প্রশ্ন। এই পরিস্থিতিতে বক্স অফিসে ‘মিস্টার মাম্মি’র সঙ্গেই মুক্তি পাবে অজয় দেবগণ অভিনীত ‘দৃশ্যম ২’ ছবিটি। বহুল প্রতীক্ষিত সিকুয়েলের সঙ্গে শাদ আলি পরিচালিত ‘মিস্টার মাম্মি’ এঁটে উঠতে পারে কি না সে দিকে চোখ থাকবে। আকাশের কথায়, ‘‘হয় ওরা আমাদের প্রাপ্য ক্রেডিট দিয়ে ছবিটা রিলিজ করবে। অন্যথায় মামলা হবে। সে ক্ষেত্রে ছবি মুক্তি আটকে যেতেই পারে।’’ তাই সব মিলিয়ে এই ছবির ভাগ্যে কী লেখা আছে এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE