Advertisement
১৮ মে ২০২৪
Aishwarya Rai Bacchan

বলিউড তাঁকে কোনও ওজনদার চরিত্রের প্রস্তাব দেয় না কেন? কান-এ হেঁটে বললেন ঐশ্বর্যা

‘পোন্নিয়ান সেলভান’-এ অভিনয় করে নিজে যেমন সন্তুষ্ট, তেমনই সম্মানও পেয়েছেন ঐশ্বর্যা। কিন্তু এই সম্মান তো বলিউড থেকেও আসতে পারত? পেতে পারতেন এমন কোনও ওজনদার চরিত্রের প্রস্তাব। কী বলছেন নায়িকা?

Bollywood Actress Aishwarya Rai at Cannes 2023

হিন্দি ছবিতে বহুমাত্রিক, গভীর চরিত্রে অভিনয়ের প্রস্তাব কেন পান না ঐশ্বর্যা? ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৬:৪৬
Share: Save:

প্রতি বছরই কান চলচ্চিত্র উৎসবে দেখা যায় যে বলিউড অভিনেত্রীকে, তিনি ঐশ্বর্যা রাই বচ্চন। রেড কার্পেটে হাঁটার সময় তাঁর সাজপোশাক নিয়েও চর্চা হয়। এ বছরও কান-এ নজর কাড়লেন তিনি। প্রথম দিন সোনালি ও ধূসর রঙের গাউনে সেজেছিলেন অভিনেত্রী, যা প্রশংসিতও হয়েছে। মূল অনুষ্ঠানে আত্মপ্রকাশ করার আগে মর্যাদাব্যঞ্জক এক উৎসবে সাক্ষাৎকার দিলেন ঐশ্বর্যা। সে দিন সেজেছিলেন ঝলমলে সবুজ পোশাকে।

তাঁর শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘পোন্নিয়ান সেলভান ২’ নিয়ে কথা বলছিলেন তিনি। নন্দিনী এবং তার মা মন্দাকিনী দেবীর দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন ঐশ্বর্যা। তাঁর অভিনয় সাধুবাদও পেয়েছে। কিন্তু এই সম্মান তো বলিউড থেকেও আসতে পারত? পেতে পারতেন এমন কোনও ওজনদার চরিত্রের প্রস্তাব। ঐশ্বর্যার কেরিয়ার প্রসঙ্গে জমে থাকা কিছু কৌতূহলের নিরসন হল কথাপ্রসঙ্গে।

হিন্দি ছবির বহুমাত্রিক, গভীর চরিত্রে অভিনয়ের প্রস্তাব কেন পান না ঐশ্বর্যা? অথচ এমনই এক চরিত্র করার সুযোগ পেলেন দক্ষিণে ‘পোন্নিয়ান সেলভান ২’- তে! প্রশ্ন করতে অভিনেত্রী জবাবে বলেন, “ আমি জানি, কিছু অনুচ্চারিত প্রশ্ন আমার ক্ষেত্রে সব সময়েই ওঠে। আমি বলব, আমরা সকলেই সৃজনশীল। যখন সব কিছু খুব ভাল চলে, মনে হয় একদম ঠিক আছে সব। সমালোচক এবং দর্শকদের ভাল লাগে, সেটা এক ধরনের উদ্দীপনা জোগায়। আমার মনে হয়, পুরস্কারপ্রাপ্তির মতো আনন্দের মুহূর্ত তৈরি হয় এমন প্রশ্ন উঠলে।”

তিনি আরও বলেন, “মণি রত্নম বা তাঁর মতো পরিচালকদের কুর্নিশ করি এই জন্য যে, এই রকম একটা সৃষ্টি তাঁরা করতে পারেন। তাঁদের সঙ্গে কাজ করাও তাই খুব আনন্দের। যখন সেই ছবির এমন একটা ফলাফল পাওয়া যায়, মনে হয় এমন একটা কাজ করতে পেরে গর্বিত হয়েছি। ‘পোন্নিয়ান সেলভান’-এর কাজ আমাদের অসম্ভব তৃপ্তি দিয়েছে, এ বিষয়ে কোনও সন্দেহ নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE