Advertisement
১৯ মে ২০২৪
Bollywood Update

একমাত্র তাঁর ধমকেই চুপ করেছেন! বলিউডে ১৮ ছোঁয়ার আগে কাকে ধন্যবাদ জানালেন কঙ্গনা?

বলিউডের ‘কুইন’ তিনি। দেখতে দেখতে ১৭ বছর পার করেছেন ইন্ডাস্ট্রিতে। সাধারণত, বলিউড নিয়ে তাঁর মুখে সমালোচনা শুনেই অভ্যস্ত সকলে। তবে, এ বার সেই বিতর্কের রানির গলায় অন্য সুর।

Bollywood actress Kangana Ranaut recalls her early days in ‘Life In a Metro’ with director Anurag Basu, posts picture on social media.

কঙ্গনার মুখে পরিচালকের গুণগান, সমাজমাধ্যমের পাতায় মিলল প্রমাণ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৬:০৩
Share: Save:

বলিউডের কুইন তিনি। অভিনেত্রী হিসাবে যত নামডাক তাঁর, বিতর্কিত ব্যক্তিত্ব হিসাবে তাঁর পরিচিতি তার থেকে একটু হলেও বেশি। নিজের একাধিক বিতর্কিত মন্তব্যের কারণে বার বার শিরোনামে উঠে এসেছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। কখনও মুখ খুলেছেন বলিউডে ‘স্বজনপোষণ’-এর বিরুদ্ধে। কখনও আবার ইন্ডাস্ট্রির অন্দরের দলাদলি নিয়েও সোচ্চার হয়েছেন কঙ্গনা। তাঁর সমালোচনার হাত থেকে রক্ষা পেয়েছেন, এমন তারকা বলিপাড়ায় প্রায় নেই বললেই চলে। তবে, এ বার কঙ্গনার গলায় অন্য সুর। সমালোচনা তো নয়ই, বরং এক পরিচালকের গুণগান গেয়ে তাঁকে ধন্যবাদও জানিয়েছেন অভিনেত্রী। সমাজমাধ্যমের পাতায় তাঁর সঙ্গে পোস্ট করেছেন ছবিও। কঙ্গনার এমন কাণ্ডকারখানা দেখে অবাক তাঁর অনুরাগীরাও।

screenshots from Kangana Ranaut's instagram story.

বলিউডে সুযোগ দেওয়ার জন্য অনুরাগের কাছে কৃতজ্ঞ কঙ্গনা রানাউত। ছবি: ইনস্টাগ্রাম।

২০০৬ সালে বলিউডে পা রাখেন কঙ্গনা। বাঙালি পরিচালক অনুরাগ বসুর হাত ধরে অভিনয়ের জগতে আত্মপ্রকাশ তাঁর। প্রথম ছবি ‘গ্যাংস্টার’-এ তাঁর অভিনয় নজর কেড়েছিল দর্শকের। তার পর ২০০৭ সালে অনুরাগেরই ‘লাইফ ইন আ মেট্রো’ ছবিতেও অভিনয় করেছিলেন কঙ্গনা। ‘লাইফ ইন আ মেট্রো’ ছবির সেটে অনুরাগ ও তাঁর একটি ছবি সমাজমাধ্যমের পাতায় পোস্ট করেন কঙ্গনা। তিনি লেখেন, ‘‘১৭ বছর আগে ২০০৬ সালের ২৮ এপ্রিল আমাকে বলিউডে লঞ্চ করেছিল অনুরাগ বসু। এটা ২০০৬ সালে ‘লাইফ ইন আ মেট্রো’র সেটের ছবি। এ ভাবেই আমাকে ট্রেনিং দিত অনুরাগ। ‘তুই চুপ কর’ অনুরাগের সবচেয়ে প্রিয় ট্রেনিং মন্ত্র। তোমাকে খুব ভালবাসি, সব কিছুর জন্য অনেক ধন্যবাদ।’’ কঙ্গনা আরও লেখেন, ‘‘আমাকে বলা হয়েছিল, অভিনেত্রীরা নাকি ৪-৫ বছরেই ফুরিয়ে যান। আর আমি ১৭ বছর পূর্ণ করলাম!’’ নিজের পথচলা নিয়ে তিনি যে বেশ গর্বিত, তা স্পষ্ট কঙ্গনার লেখায়।

চলতি বছরে ‘ইমার্জেন্সি’ ছবির মাধ্যমে বড় পর্দায় ফিরছেন কঙ্গনা রানাউত। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জীবন অবলম্বনে তৈরি হচ্ছে ‘ইমার্জেন্সি’। ছবিতে অভিনয়ের পাশাপাশি পরিচালনা ও প্রযোজনার দায়িত্বেও কঙ্গনা নিজেই সামলেছেন। শুধু তাই নয়, ছবির শুটিং শেষ হওয়ার পর কঙ্গনা সমাজমাধ্যমে জানিয়েছিলেন যে ছবি তৈরি করতে গিয়ে নাকি নিজের সম্পত্তির সিংহভাগ বন্ধক রাখতে হয়েছিল তাঁকে। অন্য দিকে সারা আলি খান ও আদিত্য রায় কপূরের সঙ্গে ‘মেট্রো ইন দিনো’ ছবির শুটিং শুরু করেছেন অনুরাগ বসু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE