Advertisement
০২ মে ২০২৪
Shah Rukh Khan-Raveena Tandon

শাহরুখকে কি অপছন্দ? চারটি ছবির সুযোগ পেয়েও কেন বাদশার সঙ্গে জুটি বাঁধলেন না রবিনা?

প্রথম যে ছবিতে শাহরুখের সঙ্গে তাঁর অভিনয়ের কথা ছিল সে ছবির পরিচালক হঠাৎ মারা যান। সেই কারণে ছবির কাজও সেখানে থেমে যায়। আর সেই ছবির কাজ নতুন ভাবে শুরু হয়নি বলে জানান অভিনেত্রী।

(বাঁ দিকে) শাহরুখ খান এবং (ডান দিকে) রবিনা টন্ডন।

(বাঁ দিকে) শাহরুখ খান এবং (ডান দিকে) রবিনা টন্ডন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৫
Share: Save:

বলিউডের বাদশা তিনি। ‘কিং অফ রোম্যান্স’ও বটে! তবুও তাঁর সঙ্গে চারটি ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েও তা হাতছাড়া করেছিলেন বলি অভিনেত্রী রবিনা টন্ডন। তবে কি অভিনেত্রীর অপছন্দের তালিকায় রয়েছেন শাহরুখ খান? না কি বলিউডের দুই তারকার মধ্যে তৈরি হয়েছিল মনোমালিন্যের পাহাড়? সম্প্রতি এই প্রসঙ্গে মুখ খুললেন রবিনা।

২৬ জানুয়ারি ডিজ়নি প্লাস হটস্টার ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ় ‘কর্মা কলিং’। এই সিরিজ়ে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে রবিনাকে। নিজের সিরিজ়ের প্রচারে গিয়ে শাহরুখের সঙ্গে অভিনয় না করা প্রসঙ্গে আলোচনা করেন অভিনেত্রী। রবিনা জানান, মতের অমিল অথবা অপছন্দ হওয়ার জন্য নয়। পেশাগত নানা রকম কারণে শাহরুখের সঙ্গে চারটি ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েও তা হাতছাড়া করতে বাধ্য হয়েছিলেন অভিনেত্রী।

রবিনা জানান, প্রথম যে ছবিতে শাহরুখের সঙ্গে তাঁর অভিনয়ের কথা ছিল সে ছবির পরিচালক হঠাৎ মারা যান। সেই কারণে ছবির কাজও সেখানে থেমে যায়। আর সেই ছবির কাজ নতুন ভাবে শুরু হয়নি বলে জানান অভিনেত্রী। পরবর্তী কালে আবার শাহরুখের সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু সে সুযোগও হারান রবিনা। অভিনেত্রীর বক্তব্য, ওই ছবিতে রবিনাকে যে ধরনের পোশাক পরতে হত তা মনে ধরেনি তাঁর। সেই কারণে অভিনয়ের প্রস্তাব খারিজ করে দেন তিনি। পরে আরও দু’টি ছবিতে শাহরুখের সঙ্গে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন রবিনা। কিন্তু সে সুযোগও হাতছাড়া করেছিলেন অভিনেত্রী। যদিও পরবর্তী দু’টি ছবিতে অভিনয়ের প্রস্তাব কেন খারিজ করেছিলেন তা নিয়ে বিস্তারিত কিছু বলেননি রবিনা।

তবে শাহরুখের প্রসঙ্গে প্রশংসাই করেছেন অভিনেত্রী। রবিনা বলেন, ‘‘শাহরুখ খুব যত্নবান এবং সহৃদয় ব্যক্তি। ওঁর সঙ্গে ‘জ়মানা দিওয়ানা’ ছবিতে অভিনয় করেছিলাম। কিন্তু সেই ছবিটি অনেক দেরি করে মুক্তি পায়। এমনকি ‘ডর’ ছবিতে অভিনয়ের জন্য আমায় প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু আমি নিজে থেকেই পিছিয়ে আসি।’’

সদ্য মুক্তিপ্রাপ্ত ‘কর্মা কলিং’ নিয়ে রবিনা জানান, ১০ বছর আগে এই সিরিজ়ে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন তিনি। কিন্তু সেই সময় তাঁর পুত্রের বয়স তিন-চার মাস ছিল। এত ছোট বয়সে পুত্রকে ছেড়ে কাজে যেতে রাজি হননি রবিনা। ১০ বছর পর আবার ওই সিরিজ়েই মুখ্য চরিত্রে অভিনয় করলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Raveena Tandon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE