Advertisement
০১ মে ২০২৪
Amar Singh Chamkila Movie

টাকা বাঁচানোর জন্য ‘অমর সিংহ চমকিলা’র চরিত্রে দিলজিতকে কাস্ট করেছি: ইমতিয়াজ় আলি

শুধু অভিনয়ের কথা মাথায় রেখে ‘অমর সিংহ চমকিলা’ ছবিতে দিলজিত দোসাঞ্জকে কাস্ট করেননি ইমতিয়াজ় আলি। নেপথ্য কারণ জানালেন পরিচালক।

(বাঁ দিকে) দিলজিৎ দোসাঞ্জ এবং (ডান দিকে) ইমতিয়াজ় আলি (ডান দিকে)।

(বাঁ দিকে) দিলজিৎ দোসাঞ্জ এবং (ডান দিকে) ইমতিয়াজ় আলি (ডান দিকে)। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ২৩:৪৭
Share: Save:

টাকা বাঁচানোর জন্য ‘অমর সিংহ চমকিলা’ ছবিতে দিলজিৎ দোসাঞ্জকে কাস্ট করেছেন ইমতিয়াজ় আলি। নেপথ্য কারণ নিজেই প্রকাশ্যে আনলেন পরিচালক। ছবির সেটের একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, ইমতিয়াজ়, দিলজিৎ, পরিণীতি চোপড়া এবং ছবির সঙ্গীত পরিচালক এআর রহমান নিজেদের ছবি সংক্রান্ত অভিজ্ঞতা নিয়ে আলোচনা করছেন।

ভিডিয়োতে ইমতিয়াজ় বলেছেন, “এই ছবিতে একজনের জন্য একটি কাজ বরাদ্দ করা হয়নি। সে ভাবেই লোকজন নিয়োগ করেছি। মুখ্য চরিত্রের জন্য এমন একজনের খোঁজ করছিলাম, যে একাধারে অভিনেতা এবং সঙ্গীতশিল্পী। টাকা বাঁচাতেই আমার এই পদক্ষেপ।”

অন্য দিকে, দিলজিতের বক্তব্য, “এই ছবি সঙ্গীতকেন্দ্রিক, আর সঙ্গীত আমার কাছে ঈশ্বরতুল্য। ‘অমর সিংহ চমকিলা’ ছবিটি আমাকে ঈশ্বরের কাছাকাছি নিয়ে গিয়েছে। আমার সব সময় মনে হত এই ছবিটা চমকপ্রদ।”

মুখ্য চরিত্র অমর সিংহ চমকিলার স্ত্রী অমরজোৎ কউর-এর চরিত্রে অভিনয় করেছেন পরিণীতি চোপড়া। ছবিতে তিনিও গান গেয়েছেন। এর আগে একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, গান গাইতে পারবেন বলেই এই ছবির জন্য রাজি হয়েছেন তিনি। তাঁর কথায়, “খুব উঁচু স্কেলের গান। ওই স্কেল বজায় রাখতে অনেক পরিশ্রম করতে হয়েছে। গানের পাশাপাশি অভিনয় করাটা আরও বড় চ্যালেঞ্জ ছিল আমার জন্য।”

প্রায় ১৫টি গান রয়েছে এই ছবিতে। ১২ এপ্রিল ওটিটিতে মুক্তি পেয়েছে ছবিটি। ছবিমুক্তির পর পরই দর্শকের প্রশংসা কুড়িয়েছে দিলজিতের অভিনয়। পঞ্জাবি গায়ক অমর সিংহ চমকিলার জীবনের উপর নির্মিত এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imtiaz Ali Diljit Dosanjh Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE