Advertisement
১৬ মে ২০২৪
Bollywood Fraud

‘টাকা ফেরত দেননি, উল্টে হুমকি পেয়েছি’, জ়ারিনের বিরুদ্ধে আরও একগুচ্ছ অভিযোগ প্রতারিতের

২০১৮ সালে কলকাতায় একাধিক পুজোর অনুষ্ঠানে আসার কথা ছিল বলিউড অভিনেত্রী জ়ারিন খানের। অগ্রিম ১২ লক্ষ টাকা নিয়েও প্রতিশ্রুতি রাখেননি সলমন খানের অভিনেত্রী।

Complainant Vishal Gupta recounts horrific ordeal in cheating case, claims that Zareen Khan issued threats

জ়ারিন খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৪৮
Share: Save:

গত রবিবার খবর পাওয়া যায়, ১২ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে ‘বীর’ খ্যাত অভিনেত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে শিয়ালদহ আদালত। একাধিক অনুষ্ঠানের জন্য অগ্রিম টাকা নিয়েও প্রতিশ্রুতি মতো সেখানে উপস্থিত না হওয়ার অভিযোগ ওঠে সলমন খানের নায়িকার বিরুদ্ধে। একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে নারকেলডাঙা থানা। ২০১৮ সালের দায়ের করা সেই মামলায় জ়ারিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। যদিও নিজের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ মানতে নারাজ অভিনেত্রী। তাঁর দাবি, তাঁর বিরুদ্ধে আনা সব অভিযোগের কোনও সত্যতা নেই। নিজের আইনজীবীর সঙ্গে কথা বলে উপযুক্ত ব্যবস্থা নেবেন তিনি, জানান জ়ারিন। জ়ারিনের এই মন্তব্যের পর তাঁর বিরুদ্ধে আরও একগুচ্ছ অভিযোগ তুললেন সংশ্লিষ্ট ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার কর্মী।

অভিযোগকারী বিশাল গুপ্ত জানান, ২০১৮ সালে জ়ারিনকে কলকাতার অনুষ্ঠানে আনতে তাঁর ১২ লক্ষ নয়, প্রায় ৪২ লক্ষ টাকা খরচ হয়েছিল। বিলাসবহুল হোটেলের বুকিং, বিমানের টিকিটের খরচ ও জ়ারিনের যাতায়াতের গাড়ি বাবদ বিপুল খরচ করেছিল ওই সংস্থা, দাবি বিশালের। বিশাল বলেন, ‘‘শুধু যে আর্থিক ক্ষতিই হয়েছিল, তা নয়। জ়ারিন অনুষ্ঠানে আসেননি, অথচ নিজেকে নিরপরাধ প্রমাণ করতে তিনি আমার বিরুদ্ধে যা যা অভিযোগ করেছিলেন, তার জন্য গত পাঁচ বছর ধরে আমি ভুগছি।’’ জ়ারিনের সঙ্গে বিশালের কথাবার্তার রেকর্ডিংয়ে শোনা যায়, বিশালকে রীতিমতো হুমকি দিচ্ছেন তিনি। জ়ারিন বলেন, ‘‘আপনার কারবার যদি আমি বন্ধ না করে দেখাই, তা হলে আমার নামও জ়ারিন নয়। আপনি যা করেছেন আমার সঙ্গে, ভবিষ্যতে কেউ আর আপনার সঙ্গে কাজ করবে না।’’

২০১৮ সালে কলকাতা ও উত্তর ২৪ পরগনার বিভিন্ন পুজো মণ্ডপ উদ্বোধন এবং ছ’টি অনুষ্ঠান করতে আসার কথা ছিল ‘হাউসফুল ২’, ‘হেট স্টোরি ৩’-খ্যাত অভিনেত্রী জ়ারিনের। বলিউড অভিনেত্রীকে কলকাতায় আনার দায়িত্ব নিয়েছিল একটি সংস্থা। কিন্তু সেই সময় কোনও কারণবশত শহরে অনুষ্ঠান করতে আসতে পারেননি নায়িকা। ওই সংস্থার অভিযোগ, শহরে আসার জন্য জ়ারিন এবং তাঁর ম্যানেজারকে অগ্রিম হিসাবে প্রায় ১২ লক্ষ টাকা দেওয়া হয়েছিল। কিন্তু অনুষ্ঠান করতে না আসা সত্ত্বেও তাঁরা ওই টাকা ফেরত দেননি। যদিও জ়ারিনের দাবি, বিমানের টিকিট সংক্রান্ত সমস্যার কারণেই নাকি অনুষ্ঠানে আসেননি তিনি। ১২ লক্ষ টাকার প্রতারণা নিয়ে যদিও এখনও মুখ খোলেননি অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE