Advertisement
১৯ মে ২০২৪
Om Sahani

Joker: রঙ্গবতীর ওম-দেবলীনা এ বার ভাই-বোন অবতারে নতুন ছবি ‘জোকার’-এ

ভাই-বোন হয়ে বড় পর্দায় আসতে চলেছেন দেবলীনা কুমার-ওম সাহানি! যাঁর নাচের ছন্দে ছন্দ মিলিয়ে এত জনপ্রিয়তা তাঁকে বোনের চরিত্রে পেয়ে খুশি ওম?

ওম সাহানি এবং দেবলিনা কুমার।

ওম সাহানি এবং দেবলিনা কুমার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ০১:১২
Share: Save:

‘রঙ্গবতী’র রঙ্গে যাঁরা এখনও মজে তাঁদের জন্য নতুন খবর। যুগলের রসায়ন সরিয়ে ঋক চট্টোপাধ্যায়ের নতুন ছবি ‘জোকার’-এ ভাই-বোন হয়ে বড় পর্দায় আসতে চলেছেন দেবলীনা কুমার-ওম সাহানি! ‘গোত্র’ ছবির গানে দেবলীনা-ওমকে দেখে সত্যিই মুগ্ধ হয়েছিলেন আট থেকে আশি। তাঁদের নাচ বহু বছর পরে বাঙালির বিসর্জনের নাচে পরিণত হয়েছিল। সেই ওম রহস্য রোমাঞ্চ ছবিতে। যাঁকে ঘিরে পরিচালক ছড়াতে চলেছেন রহস্যের জাল। দেবলীনা ছাড়াও এই ছবিতে বিশেষ চরিত্রে দেখা যাবে বর্ষীয়ান চিকিৎসক অভিনেতা বি ডি মুখোপাধ্যায়কে। দেবলীনার বিপরীতে বড় পর্দায় প্রথম পা রাখতে চলেছেন ইন্দ্রনীল চৌধুরী।

আদিম যুগ থেকেই মানুষের মধ্যে ভাল-মন্দের বসতি। ‘জোকার’ সেই মন্দ মানুষের প্রতিনিধি। এক সাধারণ মায়ের সাধারণ ছেলে। যে চোখের সামনে মাকে অন্যায়ের শিকার হতে দেখেছে। বোনের ধর্ষণ হতে দেখেছে। সমাজের চোখে সে বেজন্মা। এ ভাবেই দিনের পর দিন বিনা প্রতিবাদে সব সহ্যের পরে এক দিন প্রতিবাদে ফেটে পড়ে সে। আইন তুলে নেয় নিজের হাতে। তার ভিতর থেকে বেরিয়ে আসে ‘জোকার’। যে নিজের মতো করে সবাইকে শাস্তি দিতে শুরু করে।

কিন্তু সমাজ, আইন ও সময় শেষ পর্যন্ত জোকারকে টিকতে দেবে না। তা হলে কি জোকারও ফুরিয়ে যাবে?

উত্তর লুকিয়ে ঋকের তৃতীয় ছবিতে। অতিমারির দাপট কমতেই ক্যামেরা নিয়ে কলকাতার বিভিন্ন প্রান্তে ছবির শ্যুট করেছেন পরিচালক। কেন বাকি পরিচালকদের মতো ঋকও রহস্য-রোমাঞ্চ ছবি বানালেন? পরিচালকের দাবি, নিজে এই ধরনের ছবি দেখতে ভালবাসেন। পাশাপাশি, সমাজে অনবরত ঘটে চলা একের পর এক অপরাধ তাঁকে এই ছবি বানাতে উদ্বুদ্ধ করেছে। ‘জোকার’ যাবতীয় অন্যায়ের প্রতিবাদের হাতিয়ার।

যাঁর নাচের ছন্দে ছন্দ মিলিয়ে এত জনপ্রিয়তা তাঁকে বোনের চরিত্রে পেয়ে খুশি ওম? অভিনেতার যুক্তি, ‘‘ আমরা ‘রঙ্গবতী’ গানের সঙ্গে নেচেছিলাম। জুটি বাঁধিনি। তবু আমাদের ঘিরে দর্শকদের অন্য রকমের অনুভূতি তৈরি হয়েছিল। সেই জুটিই নতুন রূপে আসতে চলেছে বড় পর্দায়। নাচ নয়, দর্শক এ বার এক ফ্রেমে অভিনয় করতে দেখবেন দেবলীনা-ওমকে। তাঁদের জন্য এটাই না হয় বড় চমক হোক!’’

ছবিটি মুক্তি পাবে সিনেরিও ফিল্মসের ছাতায়, ইন্দ্রনীল চৌধুরীর প্রযোজনায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Om Sahani Devlina Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE