Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Dharmendra Birthday

৮৮-তে পা ধর্মেন্দ্রের সঙ্গী ছেলে সানি, পাশে না থেকেও কী লিখলেন হেমা?

ছেলে সানিকে নিয়ে জুহুর বাড়িতে চার তলা কেক কাটলেন ধর্মেন্দ্র। পাশে না থাকলেও স্বামীর উদ্দেশে কি লিখলেন ‘ড্রিম গার্ল’?

ধর্মেন্দ্রের জন্মদিনে হেমার বার্তা।

ধর্মেন্দ্রের জন্মদিনে হেমার বার্তা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ২১:০৯
Share: Save:

বছরটা ভালই কাটছে দেওলদের। শুক্রবার ৮৮-তে পা দিলেন ধর্মেন্দ্র। দুই ছেলে সানি দেওল ও ববি দেওলের কেরিয়ার যেন নতুন ভাবে শুরু হল এই বছরে। পাশপাশি ধর্মেন্দ্র নিজেও ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবির জন্য চর্চায় ছিলেন একটা লম্বা সময়। শোনা যাচ্ছে দুই দাদা ও বাবার সাফল্যের হাত ধরেই বদলেছে দেওলদের পারিবারিক সমীকরণ। বাবার প্রথম পরিবারের ঘনিষ্ঠ হয়েছেন হেমা মালিনীর দুই মেয়ে। যদিও অভিনেতার ৮৮তম জন্মদিনে পাশে ছিলেন না হেমা। ছেলে সানিকে নিয়ে জুহুর বাড়িতে চার তলা কেক কাটলেন ধর্মেন্দ্র। পাশে না থাকলেও স্বামীর উদ্দেশে কী লিখলেন ‘ড্রিম গার্ল’?

১৯৮০ সালে বিয়ে হয় ধর্মেন্দ্র-হেমা মালিনীর। যখন হেমার সঙ্গে বিয়ে হয়, সেই সময় প্রকাশ কৌরের সঙ্গে বৈবাহিক সম্পর্কে অভিনেতা। প্রথম স্ত্রীর সঙ্গে আইনত বিচ্ছেদ না করেই হেমাকে বিয়ে করেন অভিনেতা। তাঁদের সম্পর্ক মানতে চায়নি হেমা মালিনীর পরিবার। ঠিক একই ভাবে আপত্তি জানান অভিনেতার প্রথম পক্ষের স্ত্রী ও সন্তানেরা। কিন্তু সময় যে বহতা। তার নিয়মে বদল হয় পরিস্থিতির। অভিনেতার প্রথম পক্ষের পরিবারের সঙ্গে স্বাভাবিক হয় সম্পর্ক, তবু হেমা মালিনীর সঙ্গে এক ছাদের তলায় থাকা হয়নি। তবে স্বামীকে কতটা ভালবাসেন হেমা, অভিনেতার জন্মদিনেই বুঝিয়ে দিলেন। হেমা লেখেন, ‘‘আমার দীর্ঘ দিনের জীবনসঙ্গীকে... তোমাকে সুখী, স্বাস্থ্যোজ্জ্বল এবং আনন্দময় জন্মদিনের শুভেচ্ছা। তোমার হৃদয় ধারণ করতে পারে, আমার সমস্ত ভালবাসা তুমি পাও। এই দিনটা সুখে ভরে যাক। আমি শুধু এটাই বলতে চাই এবং আশা করছি, তুমি দেখতে পাচ্ছ যে, তুমি কতটা স্পেশ্যাল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE