Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Don 3 update

হলিউড ছবির রিমেক নিয়ে ব্যস্ত ফারহান, ‘জি লে জ়রা’র মতোই কি হাল হবে রণবীরের ‘ডন ৩’-ও?

পরিচালনায় ফিরতে চান তিনি। গত কয়েক বছরে একাধিক সাক্ষাৎকারে নিজের সেই পরিকল্পনার কথা জানিয়েছেন ফারহান আখতার। ছবি ঘোষণা করার পরেও ক্রমাগত পিছিয়েই যাচ্ছে সেই পরিকল্পনা।

Don 3 is reportedly delayed due to Farhan Akhtar starring in Begin Again Remake before directing Ranveer Singh starrer

(বাঁ দিকে) ফারহান আখতার, রণবীর সিংহ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৪:৩৮
Share: Save:

অভিনেতা, পরিচালক, প্রযোজক, গায়ক। ফারহান আখতারের নামের সঙ্গে অনায়াসে জুড়ে দেওয়া যায় এই সবক’টি তকমা। বলিউডের তাঁর হাতেখড়ি পরিচালনার মাধ্যমে। প্রথম ছবি ‘দিল চাহতা হ্যায়’-এর গল্পের লেখকও তিনিই। নিজের পরিচালিত প্রথম ছবির মাধ্যমেই দর্শকের নজর কেড়েছিলেন ফারহান। তার পরে ‘রক অন’ ছবির মাধ্যমে অভিনয়ে হাতেখড়ি ফারহানের। ওই ছবিতে অভিনয়ের পাশাপাশি প্লেব্যাক গায়ক হিসাবেও আত্মপ্রকাশ করেছিলেন তিনি। পরিচালনা ও প্রযোজনার পাশাপাশি তাল মিলিয়ে অভিনয় ও গানও চালিয়ে গিয়েছেন ফারহান। তবে গত ১২ বছরে প্রযোজনা, অভিনয় ও গানের দিকে মন দিতে গিয়ে পরিচালনা থেকে বেশ দূরে সরে গিয়েছিলেন তিনি। দু’যুগ পরে পরিচালকের চেয়ারে ফিরতে উদ্যোগী জাভেদ-পুত্র। ‘জি লে জ়রা’ ছবির মাধ্যমেই প্রত্যাবর্তনের কথা ছিল ফারহানের। সেই ছবির ভবিষ্যৎ অনিশ্চিত। এ বার একমাত্র আশা ‘ডন ৩’। শোনা যাচ্ছে, সেই ছবিও নাকি বিশ বাঁও জলে।

শাহরুখ খান নন, ‘ডন ৩’ ছবিতে ডন হিসাবে আত্মপ্রকাশ করছেন রণবীর সিংহ। ছবির ঘোষণা হয়ে গিয়েছে ইতিমধ্যেই। মুক্তি পেয়েছে ছবির প্রথম ঝলকও। ২০২৪ সাল থেকে শুটিং শুরু হওয়ার কথা ছবির। ছবি মুক্তি পাওয়ার কথা ২০২৫ সালে। এখন খবর, পিছিয়ে যেতে পারে ‘ডন ৩’ ছবির গোটা কাজই। মার্ক রাফেলো ও কিইরা নাইটলি অভিনীত হলিউডের বিখ্যাত ছবি ‘বিগিন এগেন’-এর রিমেক নিয়ে আপাতত ব্যস্ত রয়েছেন ফারহান। ওই ছবির জন্য পরিচালক নিত্যা মেহরার সঙ্গে জুটি বাঁধতে চলেছেন ফারহান। খবর, ছবির প্রি-প্রোডাকশনের কাজ একেবারে শেষ পর্যায়ে। অন্য দিকে, ফারহানের হাতে রয়েছে আমির খান প্রযোজিত ছবি ‘চ্যাম্পিয়ন্স’-ও। স্প্যানিশ ‘ক্যামপিওনেস’ অবলম্বনে তৈরি হচ্ছে বলিউডের এই ছবি। ওই ছবিতেও অভিনয় করার কথা ফারহানের। অভিনেতা ফারহানের একের পর এক প্রজেক্ট নিয়ে ব্যস্ত থাকার কারণে সময়ই বার করতে পারছেন না পরিচালত ফারহান!

তারিখ সংক্রান্ত সমস্যার কারণে ইতিমধ্যেই ঠান্ডা ঘরে চলে গিয়েছে ‘জি লে জ়রা’। ‘জ়িন্দেগি না মিলেগি দোবারা’ ছবির আদলে তিন বান্ধবীর রোড ট্রিপের গল্প বলার কথা ওই ছবির। তিন বান্ধবীর চরিত্রে অভিনয় করার কথা ছিল প্রিয়ঙ্কা চোপড়া জোনাস, ক্যাটরিনা কইফ ও আলিয়া ভট্টের। মুখ্য অভিনেত্রীদের নিয়ে ছবি ঘোষণা হয়ে যাওয়ার পরেও ভবিষ্যৎ অনিশ্চিত ‘জি লে জ়রা’-র। একই পরিণতি হবে রণবীর সিংহের ‘ডন ৩’-এরও?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Don 3 Ranveer Singh Farhan Akhtar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE