Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Israel-Hamas Conflict

ইজ়রায়েল-প্যালেস্তাইন সংঘর্ষে গুলিবিদ্ধ ‘ফওদা’ খ্যাত তারকা, হাসপাতালে ভর্তি ইদান আমেদি

গত বছরই ইজ়রায়েলি সেনায় যোগদান করেছিলেন অভিনেতা ও গায়ক ইদান আমেদি। নতুন বছরের শুরুতেই সেনা সংঘর্ষে গুরুতর আহত ‘ফওদা’ খ্যাত তারকা।

Fauda star Idan Amedi Hurt in battle against Hamas in Gaza Strip, undergoes surgery

ইজ়রায়েলি তারকা ইদান আমেদি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ১৩:৪৬
Share: Save:

পেশায় অভিনেতা ও গায়ক তিনি। তবে দেশের কঠিন সময়ে সেনায় যোগ দিয়ে যুদ্ধের ময়দানে নেমেছিলেন ইজ়রায়েলি তারকা ইদান আমেদি। নতুন বছরের শুরুতেই ইজ়রায়েল ও প্যালেস্তাইনের সংঘর্ষে গুলিবিদ্ধ হলেন ‘ফওদা’ খ্যাত তারকা। খবর, হামাসের বিরুদ্ধে গাজ়া স্ট্রিপে ইজ়রায়েলের সেনা অভিযান চলাকালীন দুই পক্ষের মধ্যে গুলি বিনিময়ের গুরুতর জখম হন ইদান। ইদানের জখম হওয়ার ঘটনার কথা স্বীকার করা হয়েছে তেল আভিভ প্রশাসনের তরফে। আপাতত হাসপাতালে চিকিৎসাধীন অভিনেতা।

ওটিটি প্ল্যাটফর্মের অন্যতম জনপ্রিয় সিরিজ় ‘ফওদা’য় সাগির চরিত্রে অভিনয় করে দর্শকের নজর কাড়েন ইদান। গত বছর ৭ অক্টোবর মাসে প্যালেস্তাইন ও ইজ়রায়েল সংঘর্ষ শুরু হলে হামাসের বিরুদ্ধে সেনাবাহিনীতে যোগ দেওয়ার জন্য আর্জি জানানো হয় ইজ়রায়েল সরকারের তরফে। সেই ডাকে সাড়া দিয়ে সেনায় যোগদান করেন ইদান। নতুন বছরে গত ৮ জানুয়ারি হামাসের বিরুদ্ধে ইজ়রায়েল সেনা অভিযানে অংশ নিয়েছিলেন তিনি। সেই সময়ই হামাস ও ইজ়রায়েলের মধ্যে গুলি বিনিময়ে গুলিবিদ্ধ হন ইদান।

ইদানের গুরুতর আহত হওয়ার খবর প্রকাশ্যে আসতেই উদ্বেগপ্রকাশ করেছেন অভিনেতার অনুরাগীরা। তাঁর দ্রুত আরোগ্য কামনা করে সমাজমাধ্যমের পাতায় বার্তা পাঠিয়েছেন তাঁরা। গত ৭ অক্টোবর থেকে নতুন করে সংঘর্ষ শুরু হয়েছে ইজ়রায়েল ও প্যালেস্তাইনের মধ্যে। সেই যুদ্ধে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২৩ হাজারের বেশি মানুষ। আহতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৫৮ হাজার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE