Advertisement
০৭ মে ২০২৪
RRR

অপ্রতিরোধ্য ‘আরআরআর’, এবার রাজামৌলির ছবি দেখে মুগ্ধ অস্কারজয়ী হলিউড তারকা

অস্কার মনোনয়নেই থামেনি দৌড়। এবার ‘আরআরআর’-এর প্রশংসায় পঞ্চমুখ অস্কারজয়ী অভিনেত্রী জেসিকা চ্যাসটেইন।

‘আরআরআর’ দেখে মুগ্ধ হলিউডের অস্কারজয়ী তারকা।

‘আরআরআর’ দেখে মুগ্ধ হলিউডের অস্কারজয়ী তারকা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলস শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১৬:০৮
Share: Save:

অপ্রতিরোধ্য এস এস রাজামৌলির আলোড়ন সৃষ্টি করা ছবি ‘আরআরআর’। চলতি বছরে অস্কারের জন্য মনোনীত হওয়ার পর, এবার অস্কারজয়ী হলিউড তারকার প্রশংসা কুড়োল রাম চরণ ও জুনিয়র এনটিআর অভিনীত এই ছবি। টুইটে ছবির তারিফ করলেন বিখ্যাত হলিউড অভিনেত্রী জেসিকা চ্যাসটেইন।

ছবির একটি ক্লিপিং অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়ে জেসিকা লিখেছেন, ‘‘এই ছবিটা দেখতে গিয়ে রীতিমতো পার্টি আমেজে চলে গিয়েছিলাম।’’ সঙ্গে জুড়ে দিয়েছেন ভালবাসার ইমোজি। ছবির প্রতি অভিনেত্রীর এই প্রশংসাকে পাল্টা সম্মান জানিয়েছেন ‘আরআরআর’-এর নির্মাতারা। ছবির টুইটার আকাউন্ট থেকে জেসিকার উদ্দেশে পাল্টা লেখা হয়েছে, ‘‘জেসিকা আপনি যে আরআরআর উপভোগ করেছেন তা জেনে আমরা খুশি।’’ উল্লেখ্য, হলিউডের ‘জিরো ডার্ক থার্টি’, ‘ইন্টারস্টেলার’-এর মতো সারা জাগানো ছবিতে জেসিকার অভিনয় দর্শকদের মন জয় করেছিল। গত বছর ‘দ্য আইজ় অব ট্যামি ফায়ে’ ছবির জন্য সেরা অভিনেত্রীর অস্কার জিতেছিলেন তিনি।

প্রসঙ্গত, গত বছর প্রেক্ষাগৃহে মুক্তি পায় রাজামৌলি পরিচালিত ছবি ‘আরআরআর’। রামচরণ, জুনিয়র এনটিআর ছাড়াও ছবিতে অভিনয় করেন অজয় দেবগণ, আলিয়া ভট্ট-সহ আরও অনেকে। ছবি মুক্তির পরেই বক্স অফিসে দুরন্ত দৌড় ব্রিটিশ শাসনের প্রেক্ষাপটে তৈরি এই অ্যাকশন ছবির। প্রেক্ষাগৃহে মুক্তির পরে ছবির ব্যবসা ছাড়ায় ১২০০ কোটির গণ্ডি। শুধু বক্স অফিসের ব্যবসাতেই থেমে থাকেনি ‘আরআরআর’। পাশাপাশি দর্শক ও সমালোচকদের কাছ থেকেও প্রশংসা কুড়িয়েছে রাজামৌলির ছবি। অস্কার, ‘বাফটা’ (ব্রিটিশ অ্যাকাডেমি অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস) থেকে শুরু করে গোল্ডেন গ্লোবস— পশ্চিমি দুনিয়ার তাবড় তাবড় প্ল্যাটফর্মে স্বীকৃতি পেয়েছে এই ছবি।

শুধু ‘আরআরআর’ ছবিই নয়, সাড়া ফেলেছে ছবির সঙ্গীতও। দক্ষিণী ইন্ডাস্ট্রির পরিচিত মুখ এম এম কীরাবাণী পরিচালিত এই অ্যালবাম নজর কেড়েছে অস্কার জুরি বোর্ডেরও। অস্কার ২০২৩-এ সেরা গানের বিভাগে মনোনীত হয়েছে ছবির জনপ্রিয় গান ‘নাটু নাটু’। শুধু অস্কারই নয়, গোল্ডেন গ্লোবসেও সেরা গান (নাটু নাটু) এবং সেরা বিদেশি ভাষার ছবির বিভাগে মনোনীত হয়েছে ‘আরআরআর’। পাশাপাশি বাফটায় সেরা বিদেশি ভাষার ছবির বিভাগেও মনোনীত হয়েছে রাজামৌলির স্বপ্নের ছবিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE