Advertisement
১৬ মে ২০২৪
Daniel Craig-James Bond-Hugh Jackman

ড্যানিয়েল ক্রেগের পর তিনিই হতেন জেমস বন্ড, কেন প্রস্তাব ফিরিয়ে দেন হিউ জ্যাকম্যান?

অভিনয় জীবনের এত পথ পেরিয়ে ৫৪ বছর বয়সে এসে ‘জেমস বন্ড’ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেওয়া মুখের কথা নয়। যা সত্যিই ইতিমধ্যে করে ফেলেছেন হিউ। কিন্তু কেন?

 ‘জেমস বন্ড’-এর ছবিতে কাজ করার প্রস্তাব শুরুতেই ফিরিয়েছিলেন হিউ জ্যাকম্যান।

‘জেমস বন্ড’-এর ছবিতে কাজ করার প্রস্তাব শুরুতেই ফিরিয়েছিলেন হিউ জ্যাকম্যান। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১৫:৩৪
Share: Save:

ছবির কল্যাণে মার্ভেল কমিক্স চরিত্র ‘উলভেরিন’ আর তিনি এক হয়ে গিয়েছেন সেই ২০১৩ সালে। অথচ ২০১২ সালেও হিউ জ্যাকম্যানের প্রশান্ত অভিনয় মুগ্ধ করেছিল ‘লে মিসারেব্‌ল’-এর মতো মিউজ়িক্যাল ছবিতে। তিনি বহুমাত্রিক, তবে ‘জেমস বন্ড’-এর ছবিতে কাজ করার প্রস্তাব নাকি শুরুতেই প্রত্যাখ্যান করেছিলেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজেই ফাঁস করলেন সেই বৃত্তান্ত।

অভিনয় জীবনের এত পথ পেরিয়ে ৫৪ বছর বয়সে এসে ‘জেমস বন্ড’ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেওয়া মুখের কথা নয়। যা সত্যিই ইতিমধ্যে করে ফেলেছেন হিউ। কিন্তু কেন? জানালেন, ‘এক্স-মেন’ ফ্র্যাঞ্চাইজ়ির একাধিক ছবিতে ‘উলভেরিন’ হতে হতে আবার একটি বৈগ্রহিক চরিত্রে ঢুকতে চাননি হলিউড অভিনেতা। যদিও ড্যানিয়েল ক্রেগের পরে তিনিই প্রথম পছন্দ ছিলেন নির্মাতাদের। হিউয়ের দাবি, কেরিয়ারের এই পর্যায়ে এসে একই জিনিস করে চলতে পারেন না।

বর্তমানে ‘ডেডপুল ৩’-এর কাজে ব্যস্ত অভিনেতা। ২০২৪ সালে মুক্তি পেতে চলা সেই ছবিতে ১০ম বার ‘উলভেরিন’ চরিত্রে দেখা যাবে তাঁকে। অস্ট্রেলিয়ান অভিনেতার দাবি, এই চরিত্র বিশ্বজোড়া খ্যাতি দিয়ে তাঁর যে ভাবমূর্তি তৈরি করেছে তা নষ্ট করে অন্য চরিত্রে ঢুকে পড়া ঠিক হবে না। তবে ‘জেমস বন্ড’ হওয়ার প্রস্তাব পেয়েছিলেন ‘উলভেরিন’ হয়ে আত্মপ্রকাশ করার শুরুর বছরগুলিতেই।হিউয়ের কথায়, “আমার হাতে একেবারে সময় ছিল না। ‘উলভেরিন’-ই করছিলাম। আর স্পষ্ট করে বলতে গেলে, আমার এ ধরনের চরিত্রেই বেশি আগ্রহ, যা ছকভাঙা আর রঙিন।”

যদিও কোন সময়ে বন্ড-এর প্রস্তাব পেয়েছিলেন তা স্পষ্ট করেননি হিউ। গত দু’দশকে এক বারই মাত্র ‘জেমস বন্ড’ বদলেছিল। ২০০৪ সালে ড্যানিয়েল ক্রেগ এসেছিলেন পিয়ার্স ব্রস্নানের জায়গায়। ২০০৬ সালে ‘ক্যাসিনো রয়্যাল’ ছবিতে নতুন ‘জেমস বন্ড’-কে দেখা গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hugh Jackman James Bond Daniel Craig hollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE