Advertisement
১৮ মে ২০২৪
Silajit Majumder

Silajit Majumdar: ফের শিরোনামে শিলাজিৎ! রসিকতায় মজে পাল্টা কটাক্ষের শিকার গায়ক?

গত তিন দিন ধরে ফেসবুকের শিরোনামে শ্রীজাত, তাঁর দু’টি ছবি আর মন্তব্য ভাইরাল

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ২১:৪৩
Share: Save:

গত তিন দিন ধরে ফেসবুকের শিরোনামে শ্রীজাত। তাঁর দু’টি ছবি আর মন্তব্য ভাইরাল। একটিতে কবি বিভোর বন্ধুপত্নী রফিয়াদ রশিদ মিথিলার নাচে। মুগ্ধ দৃষ্টিতে তিনি তাকিয়ে সৃজিত-ঘরনির দিকে। অন্যটিতে, কবির স্ত্রী দূর্বা ঠোঁটে সিগারেট চেপে সেলফি তুলেছেন সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে। ছবি সম্পর্কে মন্তব্যও জবরদস্ত, ‘নাচের তালে মিথিলায় মজলেন শ্রীজাত; দূর্বা ও সৃজিতের ঘনিষ্ঠ ছবি এল সামনে! তাহলে কি এত বছরের বন্ধুত্বে ইতি?’ মন্তব্য বিভাগে এর পরেই নানা মুনির নানা মত। এখানেই দূর্বার ধূমপানের ছবি নিয়ে রসিকতা করেছেন শিলাজিৎ মজুমদার। লিখেছেন, ‘সিগারেট মুখে নিয়ে ছবি দিতে লজ্জা করে না? আপনারা সব বড় বড় তারকা!’ সঙ্গে সঙ্গে এক দিন আগে পোস্ট করা গায়কের সিগারেট-সহ ছবি মন্তব্য বিভাগে হাজির!

রসিকতা করতে গিয়ে কি নিজেই পাল্টা কটাক্ষের শিকার হলেন শিলাজিৎ?

জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল গায়কের সঙ্গে। শিলাজিত সঙ্গে সঙ্গে নস্যাৎ করেছেন সেই মত। তাঁর বক্তব্য, ‘‘আমরা সবাই অনেক দিন পরে শ্রীজাত-র ওই পোস্টে প্রাণখুলে রসিকতায় মেতেছিলাম। আমি একেবারেই ধূমপানরত ছবি দেওয়ার বিরোধী নই। কিন্তু কিছু বেড়ে পাকা ব্যক্তি আছেন যাঁদের সবেতেই আপত্তি। তাঁরা এই ধরনের ছবি দেখলেই ঝাঁপিয়ে পড়েন। কটূক্তি, কটাক্ষের বন্যা বইয়ে দেন। আমরা সবাই মিলে তাঁদের বার্তা নকল করে মজা করছিলাম।’’ এও বলেন, তিনি এক দিন আগে ঠোঁটে সিগারেট ঝুলিয়ে ছবি দেওয়ায় চূড়ান্ত কটাক্ষের শিকার হয়েছেন। এই সুযোগে তাঁদেরও এক হাত নিলেন তিনি!

এই উদ্দেশ্য নিয়েই নাকি মন্তব্য বিভাগে গায়কের আরও ব্যঙ্গোক্তি, এই সব ছবি দিয়ে তারকারা কী বার্তা পৌঁছে দিচ্ছেন পরবর্তী প্রজন্মকে! এঁরা যদি ধূমপানরত অবস্থায় ছবি দেন তা হলে কাল থেকে সরকার-ই ধূমপান আইনসম্মত করে দেবে! তার পরেই শ্রীজাত এবং সৃজিতের উদ্দেশে তাঁর কপট শ্লেষ, ‘‘খুব সম্মান করি আপনাদের। সব ছবি, সব কবিতা আমার পড়া। তবুও এটা মেনে নিতে পারলাম না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Silajit Majumder Mockery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE