Advertisement
০৫ মে ২০২৪
Mathematics

Janhvi Kapoor: অঙ্ক মানুষকে প্রতিবন্ধী করে তোলে! বীজগণিত কোন কাজে লাগে? প্রশ্ন জাহ্নবীর

জাহ্নবীর প্রিয় বিষয় সাহিত্য আর ইতিহাস। গণিত তাঁর দু’চক্ষের বিষ! এমনটাই জানালেন সাক্ষাৎকারে।

জাহ্নবীর গণিত-বিদ্বেষ প্রকাশ্যে!

জাহ্নবীর গণিত-বিদ্বেষ প্রকাশ্যে!

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ২০:২৮
Share: Save:

সাহিত্য আর ইতিহাস পড়লে কত কী জানা যায়! কিন্তু অঙ্ক? সেটা কোন কাজে লাগে, আজও বুঝতে পারেন না জাহ্নবী কপূর!

‘গুডলাক জেরি’-র মুক্তির আগে প্রচারে ব্যস্ত অভিনেত্রী। প্রায়ই খবরে আসছে তাঁর গতিবিধি, উচ্ছ্বাস। তারই সঙ্গে ঘুরপাক খাচ্ছে এক মজাদার সাক্ষাৎকারের ভিডিয়ো। যেখানে শ্রীদেবী-কন্যাকে গণিত নিয়ে বিস্ফোরক মন্তব্য করতে দেখা গিয়েছে।

সঞ্চালকের প্রশ্নের উত্তর দিতে গিয়ে জাহ্নবী ফিরে গিয়েছেন স্কুলজীবনের বিভীষিকায়। বলছেন, ‘‘আমি শুধুমাত্র ইতিহাস এবং সাহিত্য পড়তে ভালবাসতাম। তাতে ভাল ফলও করেছি। কিন্তু অঙ্ক মাথায় ঢুকত না। আমি আজও বুঝি না অ্যালজেব্রা কী কাজে লাগে!’’

নায়িকার দাবি, ‘‘সাহিত্য, ইতিহাস মানুষকে সমৃদ্ধ করে। সংস্কৃতিমনস্ক করে তোলে। কিন্তু গণিত? তা তো মানুষকে প্রতিবন্ধী করে।’’ তাঁর কথায় হেসে ফেলেন সঞ্চালকও। দেশের গণিতপ্রেমীরাও তাজ্জব। যদিও অভিনেত্রী তাঁর বক্তব্যের বিষয়ে একেবারেই সোজাসাপ্টা।

২০১৮ সাল। প্রেমের ছবি ‘ধড়ক’-এ আত্মপ্রকাশ করেছিলেন জাহ্নবী। তার পর ‘রুহি’, ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কার্গিল গার্ল’ এবং নেটফ্লিক্স অ্যান্থলজি 'ঘোস্ট স্টোরিজ'-এর মতো একাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। ২৯ জুলাই মুক্তি পাচ্ছে তাঁর পরের ছবি ‘গুডলাক জেরি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mathematics Literature History Janhvi Kapoor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE