Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Gauri Khan

শাহরুখের ছবি ফ্লপ হোক, প্রার্থনা করতেন গৌরী, বাদশার পরিবারে তবে কি অশান্তির আঁচ?

একটা সময় গৌরী চেয়েছিলেন, যাতে শাহরুখের সব ছবিই ফ্লপ হয়! কিন্তু স্বামীর ব্যর্থতা কেন চেয়েছিলেন তিনি?

(বাঁ দিকে) শাহরুখ খান (ডান দিকে) গৌরী খান।

(বাঁ দিকে) শাহরুখ খান (ডান দিকে) গৌরী খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৪:৪৯
Share: Save:

প্রায় ৩০ বছরের দাম্পত্যজীবন তাঁদের। তবে শাহরুখ-গৌরীর প্রেমকাহিনি এখন অনেকেরই জানা। তাঁদের প্রেমকাহিনির তুলনা একমাত্র রূপকথার সঙ্গেই করা যায়। পঞ্জাবি হিন্দু পরিবারের মেয়ে গৌরী ও মুসলিম পরিবারের ছেলে শাহরুখ। তবে ধর্ম কোনও দিনই তাঁদের ভালবাসায় অন্তরায় হতে পারেনি। শাহরুখের বয়স তখন ২৬, গৌরীর সবে ২১-এ পা। ১৯৯১ সালের ২৫ অক্টোবর সাত পাকে বাঁধা পড়েন তাঁরা। বিয়ের জন্য নিজের স্যুট কেনার পয়সা ছিল না শাহরুখের। ‘রাজু বন গ্যয়া জেন্টলম্যান’ ছবির কস্টিউম ডিজ়াইনারের কাছ থেকে স্যুট ভাড়া নিয়েছিলেন তিনি। যখন বিয়ে করেন, তখন শাহরুখ তারকা ছিলেন না। মুম্বইতে কাজের চেষ্টা করছেন। তবে ভাগ্যের চাকা ঘোরে, যশ চোপড়ার হাত ধরেই শাহরুখ যে হয়ে উঠলেন বলিউডের পয়লা নম্বর নায়ক। এত বছরের দাম্পত্য শাহরুখ গৌরীর, কিন্তু একটা সময় ছিল গৌরী চেয়েছিলেন, যাতে শাহরুখের সব ছবিই ফ্লপ হয়! কিন্তু স্বামীর ব্যর্থতা চাইতেন কেন? সেই কারণও জানালেন গৌরী।

শাহরুখ-গৌরী শুধুই স্বামী-স্ত্রী নন। এখন তাঁরা ‘বিজ়নেস পার্টনার’ও বটে। সম্প্রতি মুক্তি পাওয়া শাহরুখের ‘জওয়ান’ ছবির প্রযোজক ছিলেন গৌরী। অতীতেও শাহরুখের ‘রা-ওয়ান’, ‘হ্যাপি নিউ ইয়ার’, ‘ওম শান্তি ওম’ ছবির প্রযোজক ছিলেন অভিনেতার স্ত্রী। জীবনের ওঠাপড়ায় একে অপরকে সঙ্গ দিয়েছেন তাঁরা। যদিও তাঁদের রসায়ন নিয়ে নানা গুঞ্জন রয়েছে বলিপাড়ায়, তবু তাঁরা বলিউডের ‘হটেস্ট কাপল’। কিন্তু গৌরী চাননি, সিনেমা জগতে আসুন শাহরুখ। দিল্লির মেয়ে গৌরী, শাহরুখেরও বড় হয়ে ওঠা সেই শহরেই। তাই দিল্লি ছেড়ে যখন মুম্বই চলে আসেন শাহরুখ, আপত্তি ছিল গৌরীর। এক সাক্ষাৎকারে অভিনেতার স্ত্রী বলেন, ‘‘আমি চাইনি, ও মুম্বই চলে যাক। আমি জানিও না, ও কখন তারকা হয়ে গিয়েছে। আমি চাইতাম, শাহরুখের ছবি ফ্লপ করুক, তা হলে দিল্লি ফিরে যেতে পারব আবার। মাত্র ২১ বছর বয়সে আমার বিয়ে হয়েছিল। তখন সিনেমা বা কী ভাবে কী হয়, এ সব বিষয়ে আমি কিছুই জানতাম না। মনে হত, সব ফ্লপ হয়ে যাক। আমি পালিয়ে যাব।’’ তবে গৌরীর সেই মনের ইচ্ছে পূরণ হয়নি। বরং যে শহরের কাজের খোঁজে এসেছিলেন এক সময়, সেই শহরের বাদশা হয়ে গেলেন শাহরুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gauri Khan Shah Rukh Khan Bollywood Gossip
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE