Advertisement
২১ মে ২০২৪
Jim Carrey

Jim Carrey: অভিনেত্রীকে জোর করে চুমু, চুম্বনের চেষ্টা উইল স্মিথকেও! বিতর্কে হলিউড-স্টার জিম কেরি

সেই ভিডিয়োতেই দেখা গিয়েছে, জিম একই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উইল স্মিথকেও চুমু খেতে গিয়েছিলেন। কিন্তু স্মিথ তাঁকে সরিয়ে মঞ্চে উঠে যান।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২২ ১৮:৫৭
Share: Save:

কথায় বলে, ‘চোরের মায়ের বড় গলা!’ অস্কারমঞ্চে সঞ্চালক ক্রিস রককে থাপ্পর মারার জন্য উইল স্মিথকে ‘অসুস্থ’ বলে আক্রমণ করেছিলেন যে জিম কেরি, তাঁরই একটি পুরনো ভিডিয়োয় দেখা যাচ্ছে, ২৫ বছর আগে, অন্য একটি পুরস্কার বিতরণীর মঞ্চে জিম জাপটে ধরে জোর করে চুমু খাচ্ছেন ১৯ বছরের অ্যালিসিয়া সিলভারস্টোনকে। এই ভিডিয়ো সামনে আসার পর থেকেই জিমকে ভণ্ড এবং নোংরা মানসিকতার বলে অভিহিত করে শুরু হয়েছে পাল্টা আক্রমণের পালা। জিমকে অ্যালিসিয়ার যৌন হেনস্থাকারী হিসেবেও দাবি করা হচ্ছে।

১৯৯৭ সাল। ‘এমটিভি মুভি অ্যাওয়ার্ড’-এর মঞ্চ। জিম পেয়েছিলেন সেরা কৌতুকশিল্পীর পুরস্কার। তাঁর নাম ঘোষণা করেন অ্যালিসিয়া। তাঁর বয়স তখন মাত্রই ১৯। আনন্দে নাচতে নাচতে জিম মঞ্চে উঠেই দু’হাত ধরে অ্যালিসিয়ার মাথা ধরে ঠোঁটে ঠোঁট ডুবিয়ে চুমু খান। প্রবল অস্বস্তি নিয়ে জিমকে সরিয়ে দেওয়ার চেষ্টা করলেও পারেননি। প্রসঙ্গত, রবিবার রাতে অস্কারের পুরস্কার প্রদান মঞ্চে সঞ্চালক রক স্মিথের স্ত্রী জাডাকে নিয়ে রসিকতা করেন। তা শুনেই রেগে গিয়ে রকের গালে চড় মারেন অস্কারজয়ী অভিনেতা স্মিথ। পরে নিজের কাজের জন্য প্রকাশ্যে ক্ষমাও চান তিনি।

এই ঘটনা নিয়েই স্মিথকে এক হাত নেন জিম। তাঁর বক্তব্য ছিল, স্মিথ অসুস্থ মানসিকতার। কিন্তু স্মিথের সমালোচনার পরই ভেসে ওঠে ৯৭-এর পুরনো সেই ভিডিয়ো। সেই ভিডিয়োতেই দেখা গিয়েছে, জিম ওই একই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উইল স্মিথকেও চুমু খেতে গিয়েছিলেন। ঘটনাচক্রে যাঁর সমালোচনা করতে গিয়েই পুরনো ভিডিয়োর জেরে অস্বস্তিতে পড়ে গিয়েছেন জিম। কিন্তু স্মিথ তাঁকে হেসে পাশে সরিয়ে মঞ্চে উঠে যান।

স্বভাবতই প্রশ্ন উঠছে, ১৯ বছরের কিশোরীর যৌন হেনস্থায় অভিযুক্ত এক জন, নিজের কাদা মাখা ইতিহাস গোপন করে কী ভাবে অন্যের সমালোচনা করতে পারেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE