Advertisement
১১ জুন ২০২৪
Kaali Poster Row

কালীর ধূমপান! গ্রেফতার করা যাবে না পরিচালক লীনাকে, রক্ষাকবচ সুপ্রিম কোর্টের

কালীর পোশাকে সজ্জিতার হাতে সিগারেট। পরিচালক লীনার তথ্যচিত্রের এ হেন পোস্টারে ক্ষুব্ধ একাংশ। এ বার পরিচালকের বিরুদ্ধে দায়ের হওয়া ফৌজদারি মামলায় রায় দিল সুপ্রিম কোর্ট।

পরিচালক জানান, কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত করা তাঁর উদ্দেশ্য ছিল না।

পরিচালক জানান, কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত করা তাঁর উদ্দেশ্য ছিল না। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১৮:৪৪
Share: Save:

লীনা মনিমেকালাই আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরিচালক। কিন্তু বেশিরভাগ ভারতীয়দের কাছে তিনি পরিচিত তাঁর তথ্যচিত্রের বিতর্কিত পোস্টারের জন্য। যা ভারতীয়দের একাংশের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে দাবি। ছবির নাম ‘কালী’। এই ছবির পোস্টারে কালীর পোশাকে সজ্জিতার হাতে সিগারেট। তাতেই মন ক্ষুন্ন হয়েছে একাংশের। পরিচালকের বিরুদ্ধে দায়ের করা হয় একাধিক ফৌজদারি মামলা। তবে এ বার সুপ্রিম কোর্টের রায়, গ্রেফতার করা যাবে না লীনাকে।

প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ যে রায় দিয়েছে তাতেই রক্ষাকবচ পেয়েছেন লীনা। বেঞ্চের পর্যবেক্ষণ, এই ছবির পোস্টারের বিরুদ্ধে নথিভুক্ত হওয়া এফআইআরের ভিত্তিতে গ্রেফতার করা যাবে না পরিচালক লীনাকে। অন্য দিকে, পরিচালক জানান কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত করা তাঁর উদ্দেশ্য ছিল না।

উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, মধ্যপ্রদেশের মতো রাজ্যগুলিতে লীনার নামে অভিযোগ দায়ের করা হয়েছে। সেগুলিকে খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kaali Poster Row Leena Manimekalai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE