Advertisement
০২ মে ২০২৪
Kangana Ranaut

লোকসভা নির্বাচনে কিরণকে সরিয়ে চণ্ডীগড়ে বিজেপি প্রার্থী কঙ্গনা! মুখ খুললেন অভিনেত্রী

চণ্ডীগড় গেরুয়া শিবিরের সুরক্ষিত কেন্দ্র। সেখানকার সাংসদ কিরণ খের। তাঁর বদলে এ বার ’২৪-এর নির্বাচনে মুখ হবেন কঙ্গনা?

(বাঁ দিকে) কিরণ খের, (ডান দিকে) কঙ্গনা রানাউত।

(বাঁ দিকে) কিরণ খের, (ডান দিকে) কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৮:৩৫
Share: Save:

বলিউডের অন্যতম সফল অভিনেত্রী, তবু বিতর্ক তাঁর নিত্যসঙ্গী। নিজের রাজনৈতিক মতাদর্শের কারণে বার বার নানা বিতর্কে জড়িয়েছেন কঙ্গনা রানাউত। এর মাঝেই একের পর এক ব্যর্থতা দেখছেন নিজের ফিল্মি কেরিয়ারে। সম্প্রতি ‘তেজস’ ছবির ব্যর্থতা যেন মানসিক ভাবে ভেঙে দিয়েছে তাঁকে। নিন্দকদের মতে, তাঁর কেরিয়ার প্রায় শেষের পথে। জল্পনা চলছিল, ২০২৪-এর লোকসভা নির্বাচনে নাকি ভোটে লড়বেন তিনি। প্রথমে শোনা যাচ্ছিল, নিজের জন্মস্থান হিমাচল প্রদেশ থেকে দাঁড়াবেন কঙ্গনা। পরে শোনা যায়, বিজেপির জেতা জায়গা চণ্ডীগড় আসনেই দাঁড়াবেন তিনি। এই মুহূর্তে অভিনেত্রী কিরণ খের সেখানকার সাংসদ। এই নিয়ে তৃতীয় বারের সাংসদ কিরণ। চণ্ডীগড় গেরুয়া শিবিরের সুরক্ষিত কেন্দ্র। সেই কারণেই কি কিরণের বদলে কঙ্গনাকে মুখ করতে চাইছে বিজেপি? অবশেষে মুখ খুললেন অভিনেত্রী।

সম্প্রতি সমাজমাধ্যমে একটি পোস্ট ভাইরাল হয়ে কঙ্গনার, সেখানেই হাতজোড় করে দাঁড়িয়ে অভিনেত্রী। লেখা, “চণ্ডীগড়, আমি আসছি”। যার পর থেকে বিজেপির অন্দরের একাংশের ধারণা, কিরণ খেরের বদলে নির্বাচনে এ বার দেখা যাবে কঙ্গনাকে। পরে এই খবর কঙ্গনার কানে যেতেই অভিনেত্রী জানান, ওই পোস্টের বিষয়ে একেবারেই তিনি অবগত নন। তাঁর পরিবারের লোকজন তাঁকে পোস্টটি পাঠাতেই এই বিষয়ে জানতে পারেন। ভোটে দাঁড়ানোর জল্পনাও একেবারেই উড়িয়ে দিয়েছেন কঙ্গনা।

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তিনি গুণমুগ্ধ। সমাজমাধ্যমে বার বার বিজেপি এবং হিন্দুত্ব নিয়ে সরব হয়েছেন কঙ্গনা। বিজেপি-বিরোধীদের আক্রমণ করেছেন। তা নিয়ে বিতর্কেও জড়িয়েছেন ‘কুইন’। দিন কয়েক আগে গুজরাতের দ্বারকাধীশ মন্দিরে গিয়ে নির্বাচনে লড়ার প্রসঙ্গে বলেন ‘‘যদি শ্রীকৃষ্ণের কৃপা থাকে, নিশ্চয়ই লড়ব।’’ কিন্তু এ বার ঠিক উল্টো সুর কঙ্গনার কণ্ঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE