Advertisement
১৫ মে ২০২৪
Kangana Ranaut

ছেঁড়া জিন্‌স, গেঞ্জি চলবে না, ভারতীয় সভ্যতাকে বাঁচাতে কী করবেন কঙ্গনা?

হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হয়ে ভারতীয় সভ্যতাকে বাঁচাতে নতুন নিদান দিলেন কঙ্গনা।

কঙ্গনার সে কাল-এ কাল।

কঙ্গনার সে কাল-এ কাল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১০:৩১
Share: Save:

কী খাবেন কী পরবেন, কেমন ভাবে পরবেন— বলা ভাল কী করবেন, বা কোনটা করবেন না, এ সব একের পর এক নিদান দিয়ে চলেছেন কঙ্গনা রানাউত। তিনি হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী। জোরকদমে নিজের লোকসভা কেন্দ্রে প্রচার চালাচ্ছেন কঙ্গনা। মাঝে এমন কিছু কথা বলে ফেলেছেন, যার কারণে তাঁকে নিয়ে ঠাট্টা-তামাশা চলছে। তবে সে সবে পরোয়া করার মেয়ে তিনি নন। সম্প্রতি ভোট প্রচারে কিন্নুর যান তিনি। সেখানেই হিমাচলের পোশাক ও টুপি পরে বেশ কিছু ছবি তোলেন। আর তার পরেই পাল্টা রাগ গিয়ে পড়ে অন্যান্য পোশাকের উপর। ভারতীয় সভ্যতাকে বাঁচানোর পক্ষে তিনি। সেই কারণে ছেঁড়া জিন্‌স থেকে ছোট টপ না পরা কিংবা পিৎজ়া, বার্গার না খাওয়ার নিদান দিচ্ছেন অভিনেত্রী। তার পর থেকেই অভিনেত্রীর পুরনো ছবি ভাইরাল টুইটারে।

কঙ্গনা নিজে অভিনেত্রী। বাহারি পোশাকে তাঁকে দেখে এসেছেন দর্শক। ছবির পর্দায় একাধিক বার সাহসী পোশাকে দেখেছেন তাঁরা। প্রতি বারই প্রশংসিত হয়েছেন তিনি। কিন্তু গত কয়েক বছরে কেরিয়ারে একের পর এক ব্যর্থতা এসেছে। বলিউডকে বিভিন্ন সময় যে ভাবে আক্রমণ করেছেন, তাতে খানিক একাই হয়ে গিয়েছেন। কঙ্গনা এক সময় বলেছিলেন মুম্বইয়ে তৈরি তাঁর বাড়ি মনের খুব কাছে, কারণ নিজের অর্থ ও শ্রম দিয়ে সেটা বানানো। তবে ভোট প্রচারে দাঁড়িয়ে অভিনেত্রী বলেছেন ঠিক উল্টোটাই। তিনি যে মানালির মেয়ে, সেটাই বোঝাতে চেয়েছেন বার বার। তবে সমাজমাধ্যমের যুগে চাপা থাকে না কিছুই। অভিনেত্রীর পুরনো ভিডিয়োগুলি বার বার ফিরে আসছে সমাজমাধ্যমে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

এ বার ভারতীয় সভ্যতার হয়ে আওয়াজ তুললেন। অভিনেত্রী নিজের এক্স হ্যান্ডেলে হিমাচলি পোশক পরে ছবি তুলে লেখেন, ‘‘ আমাদের পূর্বপুরুষদের হাজার বছর লেগে গিয়েছে আমাদের সভ্যতাকে গ়ড়ে তুলতে। আমি ছেঁড়া জিন্‌স, ছোট গেঞ্জি, পিৎজা,বার্গার, কিছু বাজার চলতি গান এ সবের জন্য আমাদের ভারতীয় সংস্কৃতিকে নষ্ট হতে দেব না।’’ টুইটারে অভিনেত্রীর পুরানো ছবি নিয়ে যতই হইহই হোক, সে সব নিয়ে কোনও মন্তব্য করতে যাননি অভিনেত্রী। ভোটে জিতলে মান্ডির জন্য ঠিক কী করবেন? অভিনেত্রীর কথায়,‘‘আমি সাংসদ হলে হিমাচলের খাবার, সংস্কৃতি, পোশাক, গান এবং এখানকার প্রকৃতির কথাই তুলে ধরব।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE