Advertisement
১৮ মে ২০২৪
Bollywood at Box Office

১০ দিনেই ১০০ কোটি পার, হলিউডের রমরমার বাজারে আশা জাগাচ্ছে বলিউডের ‘রকি অউর রানি...’

গত ২৮ জুলাই মুক্তি পেয়েছে কর্ণ জোহর পরিচালিত ছবি ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। মুক্তি পাওয়ার ১০ দিনের মাথায় ১০০ কোটির ঘরে পা আলিয়া ভট্ট ও রণবীর সিংহ অভিনীত এই ছবির।

Rocky Aur Rani Kii Prem Kahaani.

‘রকি অউর রানি...’ ছবিতে রণবীর সিংহ ও আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১১:৫৫
Share: Save:

২০১৬ সালে শেষ ছবি পরিচালনা করেছিলেন। তার প্রায় সাত বছর পরে ফের পরিচালকের আসনে ফিরেছেন কর্ণ জোহর। চলতি বছরে বিনোদন জগতে ২৫ বছর পূর্ণ করছেন তিনি। সেই উপলক্ষেই পরিচালনায় ফিরেছিলেন বলিউডের অন্যতম নামজাদা ও জনপ্রিয় প্রযোজক-পরিচালক। সাত বছরের বিরতির পর ফিরেই ছক্কা হাঁকিয়েছেন কর্ণ। গত ২৮ জুলাই মুক্তির পরে প্রেক্ষাগৃহ ভরিয়ে রেখেছে ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। আলিয়া ভট্ট ও রণবীর সিংহ অভিনীত এই ছবি নজর কেড়েছে দর্শক ও সমালোচকদের। বক্স অফিসেও রমরমিয়ে ব্যবসা করছে ছবি। খবর, মুক্তির ১০ দিনের মাথাতেই ব্যবসার নিরিখে ১০০ কোটি টাকার গণ্ডি পেরিয়ে গিয়েছে ‘রকি অউর রানি কি প্রেম কহানি’।

গত ২৮ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে কর্ণ পরিচালিত ছবি ‘রকি অউর রানি...’। মুক্তির দিনেই ১১ কোটি টাকার ব্যবসা করে খাতা খুলেছিল আলিয়া ও রণবীরের ছবি। শনি ও রবিবার, অর্থাৎ মুক্তির প্রথম সপ্তাহান্তে ছবির ব্যবসার অঙ্ক ছিল প্রায় ৩৫ কোটি টাকা। এক সপ্তাহ পরে মোট ব্যবসার পরিমাণ হয় প্রায় ৭৩ কোটি টাকা। ১০ দিনের মাথায় সেই অঙ্ক এসে দাঁড়িয়েছে প্রায় ১০৫ কোটি টাকায়। অতিমারি-পরবর্তী সময়ে ওটিটি প্ল্যাটফর্মের রমরমায় এমনিতেই ধুঁকছে বক্স অফিস। প্রেক্ষাগৃহের বদলে বাড়িতে বসে ছবি ও সিরিজ় দেখতেই এখন বেশি স্বচ্ছন্দ দর্শক। তার মধ্যেও বড় মাপের ও ভাল মানের ছবির জন্য প্রেক্ষাগৃহের বাইরে লাইন দিয়েছেন সিনেপ্রেমীরা। তার প্রমাণ মিলেছে চলতি বছরের প্রথম থেকেই। তবে জানুয়ারি মাসে ‘পাঠান’ ও মার্চ মাসে মুক্তিপ্রাপ্ত ‘তু ঝুঠি ম্যায় মক্কার’ ছবির পরে বক্স অফিসে বেশ ঝিমিয়ে পড়েছিল বলিউড। হলিউডের ‘মিশন: ইমপসিবল– ডেড রেকনিং পার্ট ওয়ান’, ‘বার্বি’, ‘ওপেনহাইমার’-এর মতো ছবির দৌলতে ব্যবসা জিইয়ে রেখেছিলেন প্রেক্ষাগৃহের মালিকেরা। জুলাইয়ের শেষে অবশেষে কর্ণের ‘রকি অউর রানি...’-র হাত ধরে বক্স অফিসে অক্সিজেন জোগাল বলিউড। আদ্যোপান্ত বলিউডি ঘরানার এই ছবি দেখতে সপ্তাহের মাঝেও প্রেক্ষাগৃহে ভিড় জমিয়েছেন দর্শক ও অনুরাগীরা।

সম্প্রতি ‘রকি অউর রানি...’ ছবির শুটিং নিয়ে একাধিক মজার ঘটনা সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন কর্ণ, আলিয়া ও রণবীর। দিন কয়েক আগে এক অনুষ্ঠানে কর্ণ জানান, ছবিতে আলিয়া তথা রানির হাতে যে মেহেন্দি দেখা গিয়েছে, তা আসলে আলিয়ার নিজের বিয়েরই মেহেন্দি। অন্য দিকে আলিয়া জানান, রণবীর কপূরের সঙ্গে তাঁর বিয়ের মাত্র চার দিন পরেই ছবিতে রণবীর সিংহের সঙ্গে বিয়ের দৃশ্য শুট করেছিলেন তিনি। নিজের বিয়েতে ছিমছাম সাজগোজ থাকলেও পর্দার বিয়ের জন্য ভারী সাজপোশাকে দেখা গিয়েছে আলিয়াকে। অভিনেত্রীর কথায়, দুই বিয়েতে দু’রকম সাজের সুযোগ পেয়ে দ্বিগুণ আপ্লুত হয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE