Advertisement
০২ মে ২০২৪
Srijit Mukherji

Srijit: ফেলুদার সঙ্গে এক ফ্রেমে করিনা! মুক্তির আগেই ‘ফেলুদা’ সিরিজ নিয়ে বিতর্ক

গল্পের পটভূমিকায় আটের দশক। প্রশ্ন উঠেছে, সেখানে কী করে ফেলুদার সঙ্গে দেখা যাবে করিনা কপূরকে?

ফেলুদার নতুন সিরিজে করিনার মুখ!

ফেলুদার নতুন সিরিজে করিনার মুখ!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ১৮:২৫
Share: Save:

বিতর্ক সৃজিত মুখোপাধ্যায়ের পিছু ছাড়ে না। তাঁর প্রায় প্রতিটি কাজ নিয়ে দর্শক-অনুরাগীদের চুলচেরা বিশ্লেষণ। এবং একটা না একটা বিতর্ক উত্থাপন। ‘জাতিস্মর’, ‘গুমনামী’ বলুন বা হালের ‘এক্স ইক্যুয়াল টু প্রেম’, কখনও ছবির নাম, কখনও ছবির চরিত্র কিংবা ঐতিহাসিক তথ্য-প্রমাণ-- কিছু না কিছু নিয়ে সিনেমহল্লায় তর্ক বেঁধেছে। বাদ পড়েনি সদ্য শেষ করা ফেলুদা সিরিজও। সেখানে কী সমস্যা? নিন্দকদের দাবি, সিরিজের প্রচার ঝলকে নাকি ফেলুদার সঙ্গে দেখা যাচ্ছে করিনা কপূর খানকে!

এই একটি বিতর্কেই শেষ নয় বিষয়টি। কিছু দর্শকের দাবি, সিরিজের নাম নাকি বদলে করা হয়েছে ‘ফেলুদার গোয়েন্দাগিরি’। যা হওয়া উচিত ‘দার্জিলিং জমজমাট’। ব্যস, রে রে করে টুইটের পর টুইট। বিতর্ক জমজমাট! পরিচালক এর আগে একাধিক বার জানিয়েছেন, সত্যজিৎ রায়ের জনপ্রিয় গল্প ‘দার্জিলিং জমজমাট’ তাঁর হইচই ‘ফেলুদা সিরিজ’-এর প্রথম গল্প। পাঠকেরা জানেন, গল্পের পটভূমিকায় আটের দশক। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, সেখানে কী করে ফেলুদার সঙ্গে দেখা যাবে করিনা কপূরকে? টুইটেই সেই রহস্য জলবৎ তরলং করেছেন পরিচালক। সৃজিতের যুক্তি, প্রচার ঝলকটি সিরিজের টিজার বা ট্রেলার নয়। প্রযোজনা সংস্থার আনুষ্ঠানিক ঘোষণার মুখপত্র। এখনকার হগ মার্কেটে গিয়ে প্রচার ঝলকের শ্যুট হয়েছে। সেখানেই একটি থামে জ্বলজ্বল করছে করিনা কপূরের পোস্টার। যেটি রয়ে গিয়েছে ঝলকে। তাই নিয়ে এত শোরগোল!

কিছু দর্শক কিন্তু ফেলুদার সঙ্গে করিনার ‘দোস্তি’ উপভোগও করেছেন। তাঁদের দাবি, ‘বাঙালি দর্শক এতটা অবুঝ যে, নতুন কিছু করাটাই দায়! ফেলুদা আর করিনা কপূরকে এক ফ্রেমে দিব্যি লাগল। আশা, সিরিজটাও জমে যাবে। অনেক শুভ কামনা।’ দ্বিতীয় সমস্যা নিয়ে সৃজিতের পাশাপাশি সরব ‘ফেলুদা’ টোটা রায়চৌধুরীও। উভয়েরই বক্তব্য, সিরিজের নাম গল্পের নাম অনুযায়ী ‘দার্জিলিং জমজমাট’। সেখানে কোনও বদল নেই। কিন্তু সব সিরিজেরই একটি 'মলাট-নাম' থাকে। সেই অনুযায়ী প্রযোজনা সংস্থার দেওয়া নতুন সিরিজের মলাট-নাম ‘ফেলুদার গোয়েন্দাগিরি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Srijit Mukherji Kareena Kapoor Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE