Advertisement
১৭ মে ২০২৪
Hina Khan

The Kashmir Files: ‘দ্য কাশ্মীর ফাইলস’ চলাকালীন রাজনৈতিক পতাকা হাতে প্রেক্ষাগৃহে লোক ঢুকে পড়ে: হিনা খান

’৯০-এর দশকে জম্মু-কাশ্মীর থেকে কাশ্মীরি পণ্ডিতদের উৎখাত করা নিয়ে ছবি বানিয়েছেন বিবেক। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে নানা বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের প্রশংসা পেয়েছে সেই ছবি। সাধারণ মানুষের মনও জয় করেছে। কিন্তু পাশাপাশি ‘রাজনৈতিক উদ্দেশ্যমূলক’ ছবির তকমাও পেয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’।

‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে মুখ খুললেন হিনা

‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে মুখ খুললেন হিনা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ১৭:০১
Share: Save:

‘দ্য কাশ্মীর ফাইলস’-এর ঝড় তুলেছে বক্স অফিসে। বিবেক অগ্নিহোত্রীর এই ছবি নিয়ে একইসঙ্গে মাতামাতি এবং বিতর্ক তুঙ্গে। ’৯০-এর দশকে জম্মু-কাশ্মীর থেকে কাশ্মীরি পণ্ডিতদের উৎখাত করা নিয়ে ছবি বানিয়েছেন বিবেক। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে নানা বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের প্রশংসা পেয়েছে সেই ছবি। তা ছাড়াও সাধারণ মানুষের মন জিতেছে ছবিটি। পাশাপাশি পেয়েছে ‘রাজনৈতিক উদ্দেশ্যমূলক’ ছবির তকমাও। এমনই পরিস্থিতিতে এই বিতর্কে মুখ খুললেন বলিউডের কাশ্মীরি অভিনেত্রী হিনা খান।

তাঁর বক্তব্য, তিনি ছবিটি দেখেননি। না দেখা পর্যন্ত কোনও মন্তব্য তিনি করতে রাজি নন। কিন্তু তাঁর ভাই ছবি দেখতে গিয়েছিলেন প্রেক্ষাগৃহে।

ভাইয়ের অভিজ্ঞতার কথাই তুলে ধরেছেন ‘ইয়ে রিশতা কেয়া কেহলাতা হ্যায়’-এর নায়িকা। তাঁর কথায়, ‘‘আমার ভাই বলল, সিনেমা চলাকালীন বিরতির সময়ে একটি নির্দিষ্ট রাজনৈতিক দলের সমর্থকেরা পতাকা নিয়ে প্রেক্ষাগৃহে ঢুকে পড়ে৷ তার পর চার দিকে পতাকা টাঙিয়ে দেয়।’’ একইসঙ্গে দর্শকদের ছবি দেখতে দেখতে কাঁদতেও দেখেছেন তাঁর ভাই। তাই হিনার বক্তব্য, ‘‘এখনও ঠিক বুঝতে পারছি না এই বিতর্কটা কী এবং কেন হচ্ছে। তার জন্য ছবিটি দেখতে হবে আমায়।’’

হিনা জানিয়েছেন, ওটিটি প্ল্যাটফর্মে আসার পর তিনি ছবিটি দেখবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hina Khan The Kashmir Files Vivek Agnihotri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE