Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Dabaru poster

মুক্তি পাচ্ছে ‘দাবাডু়’, ছবির প্রথম পোস্টারের ঝলক আনন্দবাজার অনলাইনে

আগামী মাসে মুক্তি পাবে গ্র্যান্ডমাস্টার সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের বায়োপিক ‘দাবাডু়’। প্রকাশ্যে এল ছবির পোস্টার।

ছবির পোস্টার।

ছবির পোস্টার।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ০৯:৩৮
Share: Save:

আগামী মাসে মুক্তি পাচ্ছে পথিকৃৎ বসু পরিচালিত ছবি ‘দাবাডু়’,। উইন্ডোজ় প্রযোজিত এই ছবিটি গ্র্যান্ডমাস্টার সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের বায়োপিক। গত বছর জুলাই মাসে শুরু হয়েছিল ছবির শুটিং। বুধবার প্রকাশ্যে এল ছবির প্রথম পোস্টার।

উত্তর কলকাতার মধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসে যাবতীয় প্রতিকূলতাকে জয় করে সূর্য কী ভাবে পেশাদার দাবাড়ু হয়ে ওঠে, তা এই ছবিতে তুলে ধরা হয়েছে। ছবিতে সূর্যের চরিত্রে অভিনয় করেছেন অর্ঘ্য বসু রায়। সূর্যের অভিভাবকের চরিত্রে রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও শঙ্কর চক্রবর্তী। অন্য দিকে সূর্যের কোচের চরিত্রে অভিনয় করেছেন চিরঞ্জিৎ চক্রবর্তী। এ ছাড়াও রয়েছেন দীপঙ্কর দে, কৌশিক সেন, খরাজ মুখোপাধ্যায় প্রমুখ। ছবির প্রথম পোস্টারে মূলত চারটি চরিত্রকে রাখা হয়েছে। সেখানে দীপঙ্কর, চিরঞ্জিৎ, ঋতুপর্ণা এবং সমদর্শী সরকারকে (সূর্যশেখরের ছোট বয়সের চরিত্রাভিনেতা) দেখা যাচ্ছে।

বাংলায় ক্রীড়া বিষয়ক ছবির ক্ষেত্রে এই প্রথম দাবার প্রেক্ষাপটে কোনও ছবি তৈরি হয়েছে। এই ছবি নিয়ে পরিচালক আশাবাদী। পথিকৃতের কথায়, ‘‘দাবার মতো অপেক্ষাকৃত প্রচার থেকে দূরে থাকা একটা খেলাকে বাংলা ছবির কেন্দ্রে নিয়ে এল উইন্ডোজ়। আমার উপর ভরসা রাখার জন্য আমি নন্দিতাদি ও শিবুদার কাছে কৃতজ্ঞ।’’ অন্য দিকে এই ছবি প্রসঙ্গে স্মৃতিচারণ করতে গিয়ে সূর্যশেখর বলেছেন, ‘‘২০২১ সালের ২ জানুয়ারি এই ছবির জন্য শিবুদার সঙ্গে সাক্ষাৎ এখনও মনে আছে। কারণ পরের দিন আমার মেয়ের জন্মদিন। আমার জীবনকে পর্দায় তুলে ধরার জন্য ওঁর আগ্রহ জানতে পারা একটা আবেগঘন মুহূর্ত ছিল।’’ আগামী ১০ মে মুক্তি পাবে ‘দাবাড়ু’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengali Movie Tollywood Rituparna Sengupta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE