Advertisement
১৬ জুন ২০২৪
Manoj Bajpayee Anurag Kashyap Conflict

‘আমাকে ওঁর প্রয়োজন ছিল না’, অনুরাগ কাশ্যপের সঙ্গে দূরত্ব নিয়ে মুখ খুললেন মনোজ বাজপেয়ী

“অনুরাগ হয়তো তখন ভেবেছিলেন যে, মনোজের আর প্রয়োজন নেই। কারণ, আমার কেরিয়ার গ্রাফ তখন নিম্নগামী”, অভিমানের সুর কি অভিনেতার কণ্ঠে?

Image of Manoj Bajpayee and Anurag Kashyap

মনোজ বাজপেয়ী ও অনুরাগ কাশ্যপ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৮:৪৮
Share: Save:

এগারো বছর যোগাযোগ ছিল না অনুরাগ কাশ্যপ ও মনোজ বাজপেয়ীর মধ্যে। ১৯৯৮ সালে অনুরাগ পরিচালিত ‘সত্য’ ছবিতে অভিনয় করেন মনোজ। তার পরে লম্বা সময়ের ব্যবধান। এর পরে ২০১২ সালে ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ ছবির হাত ধরে জোট বাঁধেন তাঁরা। কিন্তু কেন এত বছর যোগাযোগ ছিল না তাঁদের? বার বার প্রশ্নের মুখে পড়লেও দীর্ঘ দিন মুখে কুলুপ অভিনেতা ও পরিচালকের। তবে সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই প্রসঙ্গে মুখ খুলেছেন মনোজ।

অভিনেতা জানিয়েছেন, একটি বিষয়ে ভুল বোঝাবুঝি হয়েছিল তাঁদের। কিন্তু দু’জনের কেউই এই বিষয়ে পরস্পরের সঙ্গে কথা বলেননি। তবে বর্তমানে সমাজমাধ্যমের জমানায় যে কোনও বিষয়কে অতিরঞ্জিত করে তোলা হয়। এর ফলে বার বার বিব্রত হতে হয়েছে তাঁকে। অভিনেতা বললেন, “অনুরাগ হয়তো তখন ভেবেছিলেন যে, মনোজের আর প্রয়োজন নেই। কারণ, আমার কেরিয়ার গ্রাফ তখন নিম্নগামী।” অভিনেতারও পাল্টা মনে হয়েছিল, তাঁর জন্য মানানসই ছবি বানাচ্ছিলেন না অনুরাগ।

মনোজের স্পষ্ট বক্তব্য, “আমরা দু’জনেই আলাদা আলাদা ভাবে জীবন উপভোগ করছিলাম। ওঁর আমাকে প্রয়োজন ছিল না। আমারও ওঁকে প্রয়োজন ছিল না।“ কোথাও কি অভিমানের চোরা স্রোত বয়ে গিয়েছে? যদিও অনুরাগের ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ ছবিতে ‘সর্দার খান’-এর চরিত্রের মাধ্যমে অভিনয় জীবনের দ্বিতীয় ইনিংস শুরু হয় মনোজের। সেই কারণে অনুরাগ কাশ্যপকে কৃতজ্ঞতা জানাতে ভোলেননি অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE