Advertisement
১৮ মে ২০২৪
Partha Ghosh

Partha Ghosh: কর্ণ-কুন্তী সংবাদের ‘কর্ণ’ প্রয়াত, শনিবার শেষ নিশ্বাস ত্যাগ করলেন বাচিকশিল্পী পার্থ ঘোষ

বেশ কিছু দিন অসুস্থ ছিলেন পার্থ।গলায় অস্ত্রোপচার হয়েছিল।স্ত্রী গৌরী আগেই প্রয়াত হয়েছেন। এ বার প্রয়াত হলেন বাচিকশিল্পী পার্থ ঘোষও।

শনিবার চলে গেলেন পার্থ।

শনিবার চলে গেলেন পার্থ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ০৯:৪৫
Share: Save:

কুন্তী আগেই প্রয়াত হয়েছেন। এ বার চলে গেলেন হলেন কর্ণ। এক সময় পার্থ ঘোষ এবং গৌরী ঘোষের ‘কর্ণ-কুন্তী সংবাদ’ জনপ্রিয়তা অর্জন করেছিল। সে সময় গৌরী ছিলেন কুন্তীর ভূমিকায় এবং কর্ণের ভূমিকায় পার্থ। ২০২১ সালের ২৬ অগাস্ট মৃত্যু হয় পার্থ ঘোষের স্ত্রী গৌরী ঘোষের। শনিবার চলে গেলেন পার্থ। তাঁর বয়স হয়েছিল ৮১ বছর।

বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন পার্থ। গলায় অস্ত্রোপচার হয়েছিল। হাওড়ার এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শনিবার ভোরে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন প্রবীণ বাচিকশিল্পী। রবীন্দ্রনাথের ‘শেষ বসন্ত’ পার্থের কণ্ঠে বিশেষ সমাদৃত হয়েছিল। একই সঙ্গে জনপ্রিয় হয় রবীন্দ্রনাথেরই ‘দেবতার গ্রাস’, ‘বিদায়।’ এ ছাড়া গৌরীর সঙ্গে বেশ কিছু শ্রুতিনাটক ‘প্রেম’, ‘জীবন বৃত্ত’, ‘স্বর্গ থেকে নীল পাখি’ স্মরণে রাখার মতো।

রেডিয়োয় উপস্থাপক হিসেবে আবৃত্তিকার দম্পতি পার্থ-গৌরীর পেশাজীবন শুরু। দীর্ঘ দিন তাঁরা আকাশবাণী কলকাতার সঙ্গে যুক্ত ছিলেন।

শনিবার সকাল ৭টা ৩৫ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন বাচিকশিল্পী। পরিবার সূত্রে খবর, হাসপাতাল থেকে তাঁর দেহ দমদমের এসপি মুখার্জি রোডের বাড়িতে নিয়ে যাওয়া হবে। প্রথমে ঠিক হয়েছিল শেষকৃত্য নিমতলায় হবে। পরে ঠিক হয় কেওড়াতলা নিয়ে যাওয়া হবে শিল্পীর দেহ।

পার্থের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা লিখেছেন, ‘তাঁর অনবদ্য আবৃত্তি মননশীল শ্রোতাদের হৃদয়ে চিরস্থায়ী হয়ে থাকবে। তিনি দীর্ঘদিন আকাশবাণী কলকাতা কেন্দ্রের উপস্থাপক-ঘোষক হিসাবে কাজ করেছেন। পার্থবাবু পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমির উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন। পশ্চিমবঙ্গ সরকার ২০১৮ সালে তাঁকে 'বঙ্গভূষণ' সম্মাননা প্রদান করে। তাঁর প্রয়াণে সাংস্কৃতিক জগতে এক অপূরণীয় ক্ষতি হল। আমি পার্থ ঘোষের আত্মীয়-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Ghosh Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE